বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া হেড টু হেড পরিসংখ্যান (আপডেটেড)

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ম্যাচে সবসময় নতুন কিছু খুঁজে বাংলাদেশ ক্রিকেট দল এবং আমরা ভক্তরা। এ বারে বিশ্বকাপে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া প্রথম মুখোমুখি হচ্ছে। কিন্তু এখনো সেই সাফল্যের দেখা মিলছে না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তাই হালধরে রেখেছে বাংলাদেশ ক্রিকেট দল। জয়ের ধারা অব্যাহত রাখতে এবং সাফল্যের রাস্তায় পা রাখতে চায় বাংলাদেশ ক্রিকেট দল। এজন্য ভক্তরাও এ দু দেশের বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া হেড টু হেড পরিসংখ্যান জানতে আগ্রহ চায়। তাই আজকের পোস্টে আমি বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে, টেস্ট এবং টি টুয়েন্টি তে বিস্তারিত পরিসংখ্যান জানাব। 

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া হেড টু হেড পরিসংখ্যান (আপডেটেড)
বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া হেড টু হেড পরিসংখ্যান (আপডেটেড)

 

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া বিশ্বকাপ পরিসংখ্যান

নিম্নে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া এর ওয়ানডে বিশ্বকাপ, টি টুয়েন্টি এবং টেস্টের পরিসংখ্যান তুলে ধরা হলো।

বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার বিশ্বকাপ পরিসংখ্যানে দেখা যায় যে, এ দু দেশ খুব বেশি মুখোমুখি হয়নি।

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই: (হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান 2023 [লাইভ ক্রিকেট স্কোর]

(হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান [লাইভ ক্রিকেট স্কোর]
(হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান [লাইভ ক্রিকেট স্কোর]

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ:

ওয়ানডে বিশ্বকাপে ৪ টি ম্যাচের মধ্যে বাংলাদেশ একটি ম্যাচও জিততে পারেনি। অর্থাৎ ৪ টি ম্যাচের মধ্যে ৩ টি তে অস্ট্রেলিয়া জয় পেয়েছে। বাকি একটা ম্যাচ পরিত্যাক্ত হয়েছে। যেখানে বাংলাদেশ সর্বোচ্চ ৩৩৩ রান এবং অস্ট্রেলিয়া ৩৮১ রান করেছিল। বাংলাদেশ সর্বনিম্ন ১০৪ রান এবং অস্ট্রেলিয়া ১০৬ রান করেছিল।

আরও জানুন: বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট পরিসংখ্যান, হেড টু হেড

টি টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ:

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার টি টোয়েন্টি বিশ্বকাপ পরিসংখ্যানে দেখা যায় মোট ১০ ম্যাচের মধ্যে ৬ টি অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ ৪ টি জয় পেয়েছে।

সেমিফাইনালের ম্যাচ দেখুনঃ ভারত বনাম নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)

ভারত বনাম নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)
ভারত বনাম নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)

এক নজরে হেড টু হেড পরিসংখ্যান

টুর্নামেন্ট ম্যাচ অস্ট্রেলিয়া জয় বাংলাদেশ জয় ড্র /না
ওয়ানডে বিশ্বকাপ
T20 বিশ্বকাপ ১০
মোট ম্যাচ ১৪

*ম্যাচ শেষ হলে আপডেট দেওয়া হবে।

এই পোস্ট আপনার জন্যঃ মোবাইলে লাইভ খেলা দেখার উপায় (বিশ্বকাপ ক্রিকেট ২০২৩)

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে পরিসংখ্যান

একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ফরম্যাট ওয়ানডেতে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া হেড টু হেড পরিসংখ্যান দেখলে ঠিকই বুঝা যায় যে কোন দল এগিয়ে রয়েছে? ২০২৩ সালের শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ হেড টু হেড মুখোমুখি হয়েছে মোট ২১ বার। এখানে অস্ট্রেলিয়া ১৯ ম্যাচে জয়লাভ করে ও বাংলাদেশ মাত্র ১ ম্যাচে ভাগিদার হয় এবং পরিত্যাক্ত হয় মাত্র একটি ম্যাচ। Bangladesh vs Australia Head to head in ODI পরিসংখ্যান ৯০% শক্তির দিক থেকে এগিয়ে আছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

দল অস্ট্রেলিয়া   বাংলাদেশ  
মুখোমুখি ২১ ২১
জয় ১৯
হার ১৯
নো রেজাল্ট

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া T20 পরিসংখ্যান

বাংলাদেশ আইসিসির ওয়ানডে ম্যাচে কিছুটা সাফল্যের দেখা মিললেও অস্ট্রেলিয়ার সাথে টি২০ ম্যাচ ভলো হয়নি বাংলাদেশের। অস্ট্রেলিয়ার সাথে টি টোয়েন্টি সংস্করণে ৮ বার মুখোমুখি হয়েছে Bangladesh – Australia. ১০ টি টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়া জয় পেয়েছে ০৬ টি এবং বাংলাদেশ ক্রিকেট দল ০৪ টি ম্যাচ জয়লাভ করেছে। ভবিষ্যতে হয়তো ঘুরে দাঁড়াবে বাংলাদেশ T20 ক্রিকেট দল। টি টোয়েন্টি ফরম্যাটেও বাংলাদেশ থেকে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

তবে বাংলাদেশ ৪ টি ম্যাচই দেশের মাটিতে জয় পেয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়া ২ টি ম্যাচ নিজের মাটিতে জিতেছে আর বাকি ৪ টি ম্যাচ অন্যদেশের মাটিতে জয়লাভ করেছে।

বাংলাদেশ ও সাউথ আফ্রিকাঃ বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান

দল অস্ট্রেলিয়া   বাংলাদেশ  
মুখোমুখি ১০ ১০
জয়
হার
ড্র ম্যাচ

অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ টেস্ট পরিসংখ্যান

টেস্ট ক্রিকেটেরর ইতিহাসে দেখা যায়, অস্ট্রেলিয়ার মতো কোনো দেশই বেশিবার টেস্ট ক্রিকেট খেলেনি। তাই স্বভাবতই বলা যায় বাংলাদেশ টেস্ট ক্রিকেট কম খেলেছে এবং এ দেশের বিরুদ্ধে কখনো দাপুটে জয় পাননি। এ প্রেক্ষিতে আমরা বলতে পারি টি টোয়েন্টির মতোই একই অবস্থা টেস্ট ক্রিকেটও। বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া হেড টু হেড পরিসংখ্যানে টেস্ট ক্রিকেটও পিছিয়ে রয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার সাথে টেস্ট ক্রিকেটে ৬ বার হেড টু হেড মুখোমুখি হয়েছে বাংলাদেশ, ৫ ম্যাচে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাস অস্ট্রেলিয়ার  সাথে মুখোমুখি হয়ে জয় পেয়েছে ১ বার। ক্রিকেটর ৩ ফরম্যাটে সবগুলোতেই অস্ট্রেলিয়ার থেকে অনেক পিছিয়ে রয়েছে বাংলাদেশ। নিম্নে এ দু দেশের মধ্যে টেস্ট ক্রিকেটের ইতিহাস পেশ করা হলো।

 

দল অস্ট্রেলিয়া বাংলাদেশ  
মুখোমুখি
জয়
হার
ড্র ম্যাচ

ইন্টারনেটে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার খেলা দেখার উপায়ঃ

আমি পূর্ববর্তী পোস্টে মোবাইলে লাইভ খেলা দেখার উপায় (বিশ্বকাপ ক্রিকেট ২০২৩)  নিয়ে বিস্তারিত লিখেছিলাম। পোস্টটি দেখে নিতে পারেন। আমি এখানে ইন্টারনেটে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার খেলা দেখার উপায় নিয়ে জানাব।

  • প্রথমে মোবাইলের ইন্টারনেট কানেকশন ওন করে ব্রাউজার ওপেন করুন।
  • ফেসবুকে লগিন করুন।
  • ফেসবুকের সার্চ বারে (সবার বাম কোণার উপরে) “বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া লাইভ ম্যাচ” বা “Bangladesh vs Australia live match today” বা “Australia vs Bangladesh live match today” বা “Bangladesh vs Australia live cricket match” বা “Bangladesh vs Australia live cricket match 2023” লিখে সার্চ দিন।
  • সার্চ পেজে অনেক ভিডিও দেখতে পাবেন। সেখানে কেউ না কেউ লাইভ ম্যাচ ভিডিও আকারে প্রচার করছেই।
  • অথবা উপরে দেওয়া লিংকে ক্লিক করে নিয়মাবলী অনুসরণ পূর্বক বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যে ক্রিকেট খেলা উপভোগ করুন। 

শেষকথাঃ

উপরের আলোচনার প্রেক্ষিতে বলা যায় যে, বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া এর মধ্যে ওয়ানডে, টেস্ট এবং টিটুয়েন্টি সম্পর্কে যাবতীয় পরিসংখ্যান পেশ করা হলো। ২০২৩ বিশ্বকাপ ক্রিকেটে এ দু দেশের মধ্যে আর একটি ওয়ানডে ম্যাচ রয়েছে। সামনের ম্যাচটি দেখে পরিপূর্ণ পরিসংখ্যান প্রকাশ করা যাবে।

Visited 618 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page