বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান

বাংলাদেশ- সাউথ আফ্রিকার ম্যাচে সবসময় নতুন কিছু খুঁজে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু এখনো সেই সাফল্যের দেখা মিলছে না দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তাই হালধরে রেখেছে বাংলাদেশ ক্রিকেট দল।সাফল্যের রাস্তায় পা রাখতে চাই নতুনেরা। তাদের সাথে ভক্তরাও কম যায়না বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান জানতে আগ্রহ প্রকাশ করে। তাই আজকের এই বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান।

বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান
বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান

বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা বিশ্বকাপ পরিসংখ্যান

বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা বিশ্বকাপ পরিসংখ্যান। ওয়ানডে বিশ্বকাপে ৫ দেখায় ২ জয় বাংলাদেশের ও তিন (৩) জয় সাউথ আফ্রিকা।

আরও জানুন: বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট পরিসংখ্যান, হেড টু হেড

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার টি টোয়েন্টি বিশ্বকাপ পরিসংখ্যানে মোট ৩ ম্যাচে সবকয়টিতে সাউথ আফ্রিকা জয়। টি টোয়েন্টি ফরম্যাটে জয়ের দেখা পায়নি বাংলাদেশ।

বাংলাদেশ- সাউথ আফ্রিকার বিশ্বকাপ পরিসংখ্যান থেকে শক্তিশালী দল সাউথ আফ্রিকা। তারা সব সংস্করণে নিজেদের তুলে ধরেছে। বাংলাদেশ ক্রিকেট দল এখনো তাদের পরিসংখ্যানে ধারের কাছেও যেতে পারেনি।

বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান

টুর্নামেন্টম্যাচদক্ষিণ আফ্রিকা জয়বাংলাদেশ জয়ড্র /না
ওয়ানডে বিশ্বকাপ
T20 বিশ্বকাপ
মোট ম্যাচ

বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা ওয়ানডে পরিসংখ্যান

একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ফরম্যাট ওয়ানডেতে বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান দেখলে ঠিকই বুঝা যায় কোন দল এগিয়ে? ২০২৩ সালের শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ হেড টু হেড মুখোমুখি হয়েছে মোট ২৫ বার, এখানে সর্বোচ্চ ১৯ ম্যাচে জয়লাভ করে সাউথ আফ্রিকা ও বাংলাদেশ মাত্র ৬ ম্যাচে ভাগিদার হয়। Bangladesh vs South Africa Head to head in ODI পরিসংখ্যান ৮০% শক্তির দিক থেকে এগিয়েছে সাউথ আফ্রিকা ক্রিকেট দল।

দলসাউথ আফ্রিকা  বাংলাদেশ  
মুখোমুখি২৫২৫
জয়১৯
হার১৯
নো রেজাল্ট

বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা T20 পরিসংখ্যান

আইসিসির ওয়ানডে ম্যাচে কিছুটা সাফল্যের দেখা মিললেও সাউথ আফ্রিকার সাথে টি২০ ম্যাচ ভলো হয়নি বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার সাথে টি টোয়েন্টি সংস্করণে ৮ বার মুখোমুখি হয়েছে Bangladesh – South Africa. আট (৮) টি টোয়েন্টি ম্যাচে সবকয়টিতে জয়ের নাম সাউথ আফ্রিকার, বাংলাদেশ ক্রিকেট দল এখনো পর্যন্ত টি২০ তে সরাসরি জয়ে দেখা পায়নি সাউথ আফ্রিকার সঙ্গে। ভবিষ্যতে হয়তো ঘুরে দাঁড়াবে বাংলাদেশ T20 ক্রিকেট দল। টি টোয়েন্টি ফরম্যাটেও বাংলাদেশ থেকে এগিয়ে আছে সাউথ আফ্রিকা।

দলদক্ষিণ আফ্রিকা  বাংলাদেশ  
মুখোমুখি
জয়
হার
ড্র ম্যাচ

সাউথ আফ্রিকা বনাম বাংলাদেশ টেস্ট পরিসংখ্যান

টি টোয়েন্টির মতোই একই অবস্থা টেস্ট ক্রিকেটও। বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যানে টেস্ট ক্রিকেটও পিছিয়ে রয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার সাথে টেস্ট ক্রিকেটে ১৪ বার হেড টু হেড মুখোমুখি হয়েছে বাংলাদেশ, ১২ ম্যাচে চ্যাম্পিয় South Africa. বাকি দুই (২) খেলা হয় ড্র। বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাস সাউথ আফ্রিকার সাথে মুখোমুখি হয়ে জয় পায়নি। ক্রিকেটর ৩ ফরম্যাটে সবগুলোতেই সাউথ আফ্রিকার থেকে অনেক পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

দলসাউথ আফ্রিকা  বাংলাদেশ  
মুখোমুখি১৪১৪
জয়১২
হার১২
ড্র ম্যাচ
ম্যাচ শেষ হলে আপডেট দেওয়া হবে।
Visited 55 times, 1 visit(s) today

You cannot copy content of this page