(লাইভ স্কোর আপডেট) ভারত বনাম নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)

ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে সবসময় নতুন কিছু খুঁজে পেতে আমরা ভক্তরা অভ্যস্থ। এরই ধারাবাহিকতায়, ২০২৩ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ভারত এবং নিউজিল্যান্ড ম্যাচ আগামী ১৫ নভেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে প্রথম রাউন্ডের ম্যাচে ভারত নিউজিল্যান্ডকে ৪ উইকেটে পরিজিত করে। তাই ভারতের বিরুদ্ধে একটি ম্যাচ জেতার জন্য হালধরে রেখেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এদিকে ভারত জয়ের ধারা অব্যাহত রাখতে এবং সাফল্যের রাস্তায় পা রাখতে চায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে আগামী সেমিফাইনালের ম্যাচে। তাই এ দু দেশের ভারত এবং নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যান জানতে আগ্রহ চায়। তাই আজকের পোস্টে আমি ভারত ও নিউজিল্যান্ড এর মধ্যে ওয়ানডে, টেস্ট এবং টি টুয়েন্টি তে বিস্তারিত পরিসংখ্যান জানাব। 

 

ভারত বনাম নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)
ভারত বনাম নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)

ভারত বনাম নিউজিল্যান্ড বিশ্বকাপ পরিসংখ্যান

নিম্নে ভারত বনাম নিউজিল্যান্ড এর ওয়ানডে বিশ্বকাপ, টি টুয়েন্টি এবং টেস্টের পরিসংখ্যান তুলে ধরা হলো।

ভারত এবং নিউজিল্যান্ড বিশ্বকাপ পরিসংখ্যানে দেখা যায় যে, এ দু দেশ খুব বেশি মুখোমুখি হয়নি।

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই: (হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান 2023 [লাইভ ক্রিকেট স্কোর]

(হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান [লাইভ ক্রিকেট স্কোর]
(হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান [লাইভ ক্রিকেট স্কোর]

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ:

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে মোট ১০ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ভারত ৪ টি ম্যাচ জিতেছে। অন্যদিকে নিউজিল্যান্ড ৫ টি ম্যাচ জিতেছে। মাত্র একটি ম্যাচ পরিত্যাক্ত হয়। এখানে ভারত সর্বোচ্চ ২৭৪ রান এবং নিউজিল্যান্ড ২৭৩ রান করেছিল। ভারত সর্বনিম্ন ১৫০ রান এবং নিউজিল্যান্ড ১৪৬ রান করে।

এই পোস্ট আপনার জন্যঃ মোবাইলে লাইভ খেলা দেখার উপায় (বিশ্বকাপ ক্রিকেট ২০২৩)

এক নজরে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ হেড টু হেড পরিসংখ্যান

টুর্নামেন্টম্যাচভারতের জয়নিউজিল্যান্ডের জয়ড্র /না
ওয়ানডে বিশ্বকাপ১০
মোট ম্যাচ১০

আরও জানুন: বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট পরিসংখ্যান, হেড টু হেড

ভারত বনাম নিউজিল্যান্ড ওয়ানডে পরিসংখ্যান

একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ফরম্যাট ওয়ানডেতে ভারত বনাম নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যান দেখলে ঠিকই বুঝা যায় যে কোন দল এগিয়ে রয়েছে? ২০২৩ সালের শেষ পর্যন্ত ভারত এবং নিউজিল্যান্ড হেড টু হেড মুখোমুখি হয়েছে মোট ১১৭ বার। এখানে ভারত ৫৯ ম্যাচে জয়লাভ করে ও নিউজিল্যান্ড মাত্র ৫০ ম্যাচের ভাগিদার হয় এবং পরিত্যাক্ত হয় মাত্র ৭ টি ম্যাচ। এবং একটি ম্যাচ টাই হয়।

দলভারতনিউজিল্যান্ড
মুখোমুখি১১৭১১৭
জয়৫৯৫০
হার৫০৫৯
নো রেজাল্ট

ভারত বনাম নিউজিল্যান্ড এর মধ্যে টি টুয়েন্টি ক্রিকেট পরিসংখ্যান:

ভারত বনাম নিউজিল্যান্ড এর টি টোয়েন্টি বিশ্বকাপ পরিসংখ্যানে দেখা যায় মোট ২৫ টি ম্যাচের মধ্যে ভারত ১৪ টি এবং নিউজিল্যান্ড ১০ টি ম্যাচ জিতেছে।

এক নজরে টি টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ হেড টু হেড পরিসংখ্যান

টুর্নামেন্টম্যাচভারতের জয়নিউজিল্যান্ডের জয়ড্র /না
টিটুয়েন্টি বিশ্বকাপ২৫১৪১০
মোট ম্যাচ২৫১৪১০

*ম্যাচ শেষ হলে আপডেট দেওয়া হবে।

বাংলাদেশ ও সাউথ আফ্রিকাঃ বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান

ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট পরিসংখ্যান

টেস্ট ক্রিকেটেরর ইতিহাসে দেখা যায়, ভারতের এবং অস্ট্রেলিয়ার মতো কোনো দেশই বেশিবার টেস্ট ক্রিকেট খেলেনি। এ প্রেক্ষিতে আমরা বলতে পারি টি টোয়েন্টির মতোই একই অবস্থা নিউজিল্যান্ডের টেস্ট ক্রিকেটও। ভারত বনাম নিউজিল্যান্ড হেড টু হেড পরিসংখ্যানে টেস্ট ক্রিকেটও পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড । ভারতের সাথে টেস্ট ক্রিকেটে ৬২ বার হেড টু হেড মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড, ২২ ম্যাচে চ্যাম্পিয়ন ইন্ডিয়া। নিউজিল্যান্ড টেস্ট ক্রিকেট ইতিহাস ভারতের সাথে মুখোমুখি হয়ে জয় পেয়েছে ১৩ বার। ২৭ টি টেস্ট ম্যাচ ড্র হয়েছে। ক্রিকেটর ৩ ফরম্যাটে সবগুলোতেই ভারতের থেকে অনেক পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড । নিম্নে এ দু দেশের মধ্যে টেস্ট ক্রিকেটের ইতিহাস পেশ করা হলো।

 

দলঅস্ট্রেলিয়া বাংলাদেশ  
মুখোমুখি৬২৬২
জয়২২১৩
হার১৩২২
ড্র ম্যাচ

ইন্টারনেটে ভারত বনাম নিউজিল্যান্ড এর খেলা দেখার উপায়ঃ

আমি পূর্ববর্তী পোস্টে মোবাইলে লাইভ খেলা দেখার উপায় (বিশ্বকাপ ক্রিকেট ২০২৩)  নিয়ে বিস্তারিত লিখেছিলাম। পোস্টটি দেখে নিতে পারেন। আমি এখানে ইন্টারনেটে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার খেলা দেখার উপায় নিয়ে জানাব।

  • প্রথমে মোবাইলের ইন্টারনেট কানেকশন ওন করে ব্রাউজার ওপেন করুন।
  • ফেসবুকে লগিন করুন।
  • ফেসবুকের সার্চ বারে (সবার বাম কোণার উপরে) “বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া লাইভ ম্যাচ” বা “india vs newzealand live match today” বা “india vs newzealand live match today” বা “india vs newzealand live cricket match” বা “india vs newzealand live cricket match 2023” লিখে সার্চ দিন।
  • সার্চ পেজে অনেক ভিডিও দেখতে পাবেন। সেখানে কেউ না কেউ লাইভ ম্যাচ ভিডিও আকারে প্রচার করছেই।
  • অথবা উপরে দেওয়া লিংকে ক্লিক করে নিয়মাবলী অনুসরণ পূর্বক ভারত বনাম নিউজিল্যান্ড এর মধ্যে ক্রিকেট খেলা উপভোগ করুন। 

শেষকথাঃ

উপরের আলোচনার প্রেক্ষিতে বলা যায় যে, ভারত বনাম নিউজিল্যান্ড এর মধ্যে ওয়ানডে, টেস্ট এবং টিটুয়েন্টি সম্পর্কে যাবতীয় পরিসংখ্যান পেশ করা হলো। ২০২৩ বিশ্বকাপ ক্রিকেটে এ দু দেশের মধ্যে সেমিফাইনালে দেখা হবে। সামনের ম্যাচটি দেখে পরিপূর্ণ পরিসংখ্যান প্রকাশ করা যাবে।

Visited 316 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page