(লাইভ স্কোর আপডেট) অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা ম্যাচে সবসময় নতুন কিছু খুঁজে পেতে আমরা ভক্তরা অভ্যস্থ। এরই ধারাবাহিকতায়, ২০২৩ সালের বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকা ম্যাচ আজ ১৬ নভেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। এর আগে প্রথম রাউন্ডের ম্যাচে সাউথ আফ্রিকা অস্ট্রেলিয়াকে ১৩৪ রানে পরিজিত করে। তাই বিশ্বকাপে অস্ট্রেলিয়া সাউথ আফ্রিকার বিরুদ্ধে একটি ম্যাচ জেতার জন্য হালধরে রেখেছে। এদিকে সাউথ আফ্রিকা জয়ের ধারা অব্যাহত রাখতে এবং সাফল্যের রাস্তায় পা রাখতে চায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে আজ সেমিফাইনালের ম্যাচে। তাই এ দু দেশের অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান জানার জন্য অনেকেই অনলাইনে ঢু মারে। তাই আজকের পোস্টে আমি অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা এর মধ্যে ওয়ানডে, টেস্ট এবং টি টুয়েন্টি তে বিস্তারিত পরিসংখ্যান জানাব। 

 

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)
অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান (ট্রেন্ডিং নিউজ)

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা বিশ্বকাপ পরিসংখ্যান

নিম্নে অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা এর ওয়ানডে বিশ্বকাপ, টি টুয়েন্টি এবং টেস্টের পরিসংখ্যান তুলে ধরা হলো।

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই: (হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান 2023 [লাইভ ক্রিকেট স্কোর]

(হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান [লাইভ ক্রিকেট স্কোর]
(হেড টু হেড লাইভ) ভারত বনাম অস্ট্রেলিয়া পরিসংখ্যান [লাইভ ক্রিকেট স্কোর]
অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকা বিশ্বকাপ পরিসংখ্যানে দেখা যায় যে, এ দু দেশ খুব বেশি মুখোমুখি হয়নি। প্রায় সমান সমান ম্যাচে মুখোমুখি হয়েছে।

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ:

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা এর মধ্যে মোট ৬ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে অস্ট্রেলিয়া ৩ টি ম্যাচ জিতেছে। অন্যদিকে  সাউথ আফ্রিকা ৩ টি ম্যাচ জিতেছে। মাত্র একটি ম্যাচ টাই হয়। এখানে সাউথ আফ্রিকা সর্বোচ্চ ৩২৫ রান এবং অস্ট্রেলিয়া ৩৭৭ রান করেছে। অস্ট্রেলিয়া সর্বনিম্ন ১৫৩ রান এবং সাউথ আফ্রিকা ১৪৯ রান করে।

এই পোস্ট আপনার জন্যঃ মোবাইলে লাইভ খেলা দেখার উপায় (বিশ্বকাপ ক্রিকেট ২০২৩)

মোবাইলে লাইভ খেলা দেখার উপায় (বিশ্বকাপ ক্রিকেট ২০২৩)
মোবাইলে লাইভ খেলা দেখার উপায় (বিশ্বকাপ ক্রিকেট ২০২৩)

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা ক্রিকেট বিশ্বকাপ হেড টু হেড পরিসংখ্যান

টুর্নামেন্টম্যাচঅস্ট্রেলিয়ার জয়সাউথ আফ্রিকার জয়ড্র /না
ওয়ানডে বিশ্বকাপ
মোট ম্যাচ

আরও জানুন: বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট পরিসংখ্যান, হেড টু হেড

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা ওয়ানডে পরিসংখ্যান

একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ফরম্যাট ওয়ানডেতে অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান দেখলে ঠিকই বুঝা যায় যে কোন দল এগিয়ে রয়েছে? ২০২৩ সালের শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকা হেড টু হেড মুখোমুখি হয়েছে মোট ১০৯ বার। এখানে সাউথ আফ্রিকা ৫৫ ম্যাচে জয়লাভ করে ও অস্ট্রেলিয়া মাত্র ৫০ ম্যাচে জয়লাভ করে। একটি ম্যাচের ফলাফল ঘোষণা হয়নি। এবং ৩ টি ম্যাচ টাই হয়।

দলঅস্ট্রেলিয়ার ও হার সাউথ আফ্রিকার জয় ও পরাজয়
মুখোমুখি১০৯১০৯
জয়৫০৫৫
হার৫৫৫০
নো রেজাল্ট

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা টি টুয়েন্টি ক্রিকেট পরিসংখ্যান:

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা এর টি টোয়েন্টি বিশ্বকাপ পরিসংখ্যানে দেখা যায় মোট ২৫ টি ম্যাচের মধ্যে অস্ট্রেলিয়া ১৭ টি এবং সাউথ আফ্রিকা ৮ টি ম্যাচ জিতেছে।

এক নজরে টি টুয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ হেড টু হেড পরিসংখ্যান

টুর্নামেন্টম্যাচঅস্ট্রেলিয়ার জয়সাউথ আফ্রিকার জয়ড্র /না
টিটুয়েন্টি বিশ্বকাপ২৫১৭
মোট ম্যাচ২৫১৭

*ম্যাচ শেষ হলে আপডেট দেওয়া হবে।

বাংলাদেশ ও সাউথ আফ্রিকাঃ বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যান

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা টেস্ট পরিসংখ্যান

টেস্ট ক্রিকেটেরর ইতিহাসে দেখা যায়, অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকার মতো কোনো দেশই বেশিবার টেস্ট ক্রিকেট খেলেনি। এ প্রেক্ষিতে আমরা বলতে পারি টি টোয়েন্টির মতোই একই অবস্থা সাউথ আফ্রিকার টেস্ট ক্রিকেটও। অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা হেড টু হেড পরিসংখ্যানে টেস্ট ক্রিকেটও পিছিয়ে রয়েছে সাউথ আফ্রিকা। অস্ট্রেলিয়ার সাথে টেস্ট ক্রিকেটে  ১০১ বার হেড টু হেড মুখোমুখি হয়েছে সাউথ আফ্রিকা, ৫৪ ম্যাচে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সাউথ আফ্রিকা টেস্ট ক্রিকেট ইতিহাস অস্ট্রেলিয়ার সাথে মুখোমুখি হয়ে জয় পেয়েছে মাত্র ২৬ বার। ২১ টি টেস্ট ম্যাচ ড্র হয়েছে। ক্রিকেটর ৩ ফরম্যাট পর্যবেক্ষণ করে দেখা যায় যে, সবগুলো ম্যাচেই অস্ট্রেলিয়ার থেকে অনেক পিছিয়ে রয়েছে সাউথ আফ্রিকা। নিম্নে এ দু দেশের মধ্যে টেস্ট ক্রিকেটের ইতিহাস পেশ করা হলো।

দলঅস্ট্রেলিয়া বাংলাদেশ  
মুখোমুখি১০১১০১
জয়৫৪২৬
হার২৬৫৪
ড্র ম্যাচ২১২১

ইন্টারনেটে অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা এর খেলা দেখার উপায়ঃ

আমি পূর্ববর্তী পোস্টে মোবাইলে লাইভ খেলা দেখার উপায় (বিশ্বকাপ ক্রিকেট ২০২৩)  নিয়ে বিস্তারিত লিখেছিলাম। পোস্টটি দেখে নিতে পারেন। আমি এখানে ইন্টারনেটে অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা খেলা দেখার উপায় নিয়ে জানাব।

  • আপনার এন্ড্রয়েড মোবাইলের ইন্টারনেট কানেকশন চালু করে ফোনের যেকোন ব্রাউজার ওপেন করুন।
  • আপনার ব্যক্তিগত একাউন্ট দিয়ে ফেসবুকে লগিন করুন।
  • ফেসবুকের সার্চ বারে (সবার বাম কোণার উপরে) “অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা” বা “australia vs south afrca live match today” বা “australia vs south afrca live match today” বা “australia vs south afrca live cricket match” বা “australia vs south afrca live cricket match 2023” লিখে সার্চ দিন। অথবা (vice-versa) স্টাইলে সার্চ করুন। 
  • সার্চ পেজে অনেক ভিডিও দেখতে পাবেন। সেখানে কেউ না কেউ লাইভ ম্যাচ ভিডিও আকারে প্রচার করছেই।
  • অথবা উপরে দেওয়া লিংকে ক্লিক করে নিয়মাবলী অনুসরণ পূর্বক অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা এর মধ্যে ক্রিকেট খেলা উপভোগ করুন। 

শেষকথাঃ

উপরের আলোচনার প্রেক্ষিতে বলা যায় যে, অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকা এর মধ্যে ওয়ানডে, টেস্ট এবং টিটুয়েন্টি সম্পর্কে যাবতীয় পরিসংখ্যান পেশ করা হলো। আজই ২০২৩ বিশ্বকাপ ক্রিকেটে এ দু দেশের মধ্যে সেমিফাইনালে দেখা হবে। আজকের ম্যাচটি দেখে পরিপূর্ণ পরিসংখ্যান প্রকাশ করা যাবে।

Visited 32 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page