{Updated} আজকের ওমানের টাকার রেট কত? 30 October 2023

বাংলাদেশী ভাইয়েরা অনেকেই ওমানে গেছেন তারা ওমানের টাকার রেট কত তা জানতে চান। আজকের ওমানের টাকার রেট বাংলাদেশী টাকায় কত হবে এবং ওমানের টাকার নাম কি ও আরো কিছু প্রশ্ন নিয়ে আজকের আমাদের এই পোস্ট। এই পোস্টের ভিতর আপনি ওমানের মুদ্রা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। এছাড়াও তেলের খনি পৃথিবীর সেরা দেশ ওমানের রিয়ালের টাকার রেট কত এবং ওমানের মুদ্রা সম্পর্কে আরো বিস্তারিত আলোচনা করবো এই পোস্টে।

আজকের ওমানের টাকার রেট কত? 30 October 2023
আজকের ওমানের টাকার রেট কত? 30 October 2023

 

আজকের ওমানের টাকার রেট:

আমাদের দেশের অনেকেই জীবিকার তাগিদে প্রবাসে বসবাস করছেন শুধু ভালো রোজগারের আশায়। তাই অনেকেই অনেক দেশে গিয়েছেন। কেউ সৌদি , কেউ কাতার, কেউ বা গিয়েছেন ওমান এবং মালয়েশিয়ার মত অনেক দেশে।যেখানে থেকে তারা কর্মী হিসেবে কাজ করে প্রতি মাসে দেশে নিজের পরিবারের জন্য টাকা পাঠিয়ে থাকে।যারা বাইরে থাকে,তারা অনেকেই দেশে টাকা পাঠানোর জন্য টাকার রেট জানতে চান। যারা টাকার রেট জানতে চান,তাদের সব ধরনের প্রশ্নের উত্তর নিয়েই আজকের আমাদের এই পোস্ট। আশা করছি সকল প্রশ্নের উত্তর দিতে পারবো।

আরো পড়ুনঃ দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে

অনেকেই ওমানে থাকেন প্রবাসী হিসেবে। ওমানের টাকার মান অন্যান্য দেশ এর টাকার চেয়ে একটু বেশি।ওমানের অর্থনীতি অনেক শক্তিশালী হওয়ায় ওমানের মুদ্রার মান অন্যান্য দেশ এর তুলনায় অনেক বেশি।তাই যারা ওমানে থাকেন,তারা যদি দেশে টাকা পাঠাতে চান,তবে ওমান রিয়াল রেট বাংলাদেশ কত টাকা সেটা জেনে নেওয়া জরুরী।

ওমানের টাকার নাম কি ?

প্রত্যেকটি দেশের মুদ্রা থাকে।যেটিকে সেই দেশের বিনিময় মাধ্যম হিসেবে ব্যবহার করা হয়।একেক দেশের মুদ্রার মান এবং নাম ভিন্ন হয়ে থাকে।আমাদের দেশে আমরা মুদ্রাকে টাকা বলি।ওমানের টাকার নাম রিয়াল।ওমানের মুদ্রার নাম হলো রিয়াল।ওমানের মানুষ তাদের মুদ্রাকে রিয়াল বলে থাকে।

ফুটবলের খবরঃ বিপিএল ফুটবল সব দলের স্কোয়াড ২০২৩-২৪

ওমান রিয়াল রেট বাংলাদেশ

আজকের ওমানের টাকার রেট কত? 30 October 2023 অর্থাৎ বর্তমান সময়ে ২৮৬.৬৩ টাকা। অর্থাৎ ওমান ১ রিয়াল = ২৮৬.৬৩ টাকা। সবসময় মুদ্রার মান উঠানামা করে। আমি আজ ৩০ অক্টোবর ২০২৩ এ ওমান রিয়াল রেট বাংলাদেশে ২৮৬.৬৩ টাকা দেখে পোস্ট করলাম। এটি আগামীকাল কমতে বা বাড়তে পারে। তাই প্রতিদিন ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা সেটা গুগলে চেক করে নিবেন আমাদের ওয়েবসাইট থেকে। এছাড়াও শুধু ওমান না, অন্যান্য দেশের যেমন রোমানিয়া এক টাকা বাংলাদেশের কত টাকা সেটিও আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন পরবর্তী পোস্টে।

ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা ?

ওমানে তাদের মুদ্রাকে রিয়াল বলে। আমরা আমদের দেশের মুদ্রাকে টাকা বলি।কিন্তু ওমানে টাকাকে রিয়াল বলে।ওমানের এক রিয়াল বাংলাদেশের ২৭০.৬২ টাকা।আশা করছি আপনি এখন জেনে গেছেন ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়।

ওমান ১ রিয়াল = কত টাকা ?

ওমান ১ রিয়াল এ বাংলাদেশে ২৮৬.৬৩ টাকা হয়।

ওমানের ১০০ রিয়াল বাংলাদেশের কত টাকা ?

যেহেতু ওমানের ১ টাকা বাংলাদেশের ২৮৬.৬৩ টাকা হয়, তাই আজকের ওমানি রিয়ালের রেট অনুযায়ী ওমানের ১০০ রিয়াল বাংলাদেশের ২৮৬.৬৩ টাকা ×১০০=২৮৬৬৩ টাকা হয়। ( ৩০ অক্টোবর ২০২৩)

ওমানের টাকার মান বেশি কেন ?

ওমানের টাকার মান বেশি কারণ তাদের রয়েছে প্রায় অফুরন্ত তেলের খনি। যে খনি থেকে তারা তেল উত্তোলন করে সেটা বিক্রি করেই ওমানের অর্থনীতি এমন শক্তিশালী করেছে। ওমানের মূল অর্থনৈতিক চালিকাশক্তি হলো তেলের খনি। তারা সব ধরনের আয় করে থাকে তেল বিক্রি করেই।প্রায় প্রতিটি দেশে তারা তেল বিক্রি করে থাকে। আর এভাবেই সবার উপরে নিজেদের দেশের মুদ্রার মান ধরে রাখতে সক্ষম হয়েছে ওমান। সৌদি আরব, কাতার, কুয়েত ইত্যাদি দেশের ক্ষেত্রেও প্রায় একই অবস্থা। তারা তেলের খনি থেকে তেল উত্তোলন করে সেটা বিক্রি করেই আজ তাদের অর্থনীতি এমন সমৃদ্ধ করতে সক্ষম হয়েছে।

আজকের ওমানের টাকার রেট

আপনি যদি ওমানি রিয়াল টু বাংলাদেশ টাকা কত হয় সেটা জানতে চান, তবে আমি ইতোমধ্যে সেটার উত্তর দিয়েছি। ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেটা তো জেনে গেছে। এখন ওমানের ১ টাকা সমান যত হয় সেটিকে যত ওমান রিয়াল আছে সেটা দিয়ে গুণ করুন। তাহলেই উত্তর পেয়ে যাবেন। যেমন : মনে করুন আমার কাছে এখন ৭০ ওমান রিয়াল আছে। তাহলে এটা বাংলাদেশ এর কত টাকা হবে?

আমরা জানি ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়। তাহলে ওমানের ১ টাকা যদি বাংলাদেশের ২৮৬.৬৩ টাকা হয়, তবে ৭০ ওমান রিয়াল বাংলাদেশ এর ৭০×২৮৬.৬৩=২০,০৬৪.১ টাকা হবে।

[ বিঃদ্রঃ  কখনো টাকার মান বাড়বে কিংবা কমবে এটা বলা সম্ভব না। ]

আমাদের শেষ কথা

এই পোস্টে আমি ওমান ১ রিয়াল = কত টাকা হয় সেটি নিয়ে আলোচনা করেছি। এছাড়াও ওমানের টাকার রেট পোস্টটিতে আমি ওমানের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা হয় এবং এমন আরো কিছু প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করেছি। আপনি যদি ওমান প্রবাসী হয়ে থাকেন এবং বর্তমানে ওমানের টাকার রেট বাংলাদেশ এ কত সেটা জানতে আমার ওয়েবসাইটে এসে থাকেন, তবে আশা করছি আপনি আপনার প্রশ্নের উত্তর পেয়ে গেছেন।

তবু যদি কোনো প্রকার সমস্যা থাকে,তবে অবশ্যই মন্তব্য করবেন।এমন আরো পোস্ট পেতে আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করে রাখুন। প্রতিনিয়ত InfoZoneBD ওয়েবসাইট ভিজিট করুন টেকনোলজি সম্পর্কিত সকল ধরনের তথ্যের সাথে নিজেকে আপডেট রাখতে।

Visited 148 times, 1 visit(s) today

2 thoughts on “{Updated} আজকের ওমানের টাকার রেট কত? 30 October 2023”

Leave a Comment

You cannot copy content of this page