জন্ম বা মৃত্যুর ফি কত টাকা ২০২৩। জন্ম নিবন্ধন ফি গেজেট 2023 pdf

জন্ম বা মৃত্যুর ফি কত টাকা ২০২৩। জন্ম নিবন্ধন ফি গেজেট 2023 pdf

জন্ম বা মৃত্যুর ফি কত টাকা ২০২৩। জন্ম নিবন্ধন ফি গেজেট 2023 pdf
জন্ম বা মৃত্যুর ফি কত টাকা ২০২৩। জন্ম নিবন্ধন ফি গেজেট 2023 pdf

জন্ম বা মৃত্যুর ফি পুন:নিধারিত বিধিমালা ২০১৭ এর বিধি ২৩ এর উপ-বিধি (৭) এর ক্ষমতাবলে সরকার তাদের নিয়ম অনুযায়ী জন্ম ও মৃত্যুর নিবন্ধন ফি পুন’নিধারন করা হয়েছে। বহুবার জন্ম ও মৃত্যুর নিবন্ধন ফি সম্পর্কে না জেনে তা করতে গেলে আমাদের হয়রানির শিকার হতে হয়। তাই আজ আপনাদের জানাবো বাংলাদেশ আইন অনুযায়ী জন্ম বা মৃত্যুর ফি কত টাকা ২০২৩। জন্ম নিবন্ধন ফি গেজেট 2023 pdf সম্পর্কে পুরোটা আর্টিকেল মন দিয়ে পড়ুন।

আরও বিস্তারিতঃপাসপোর্ট চেক । ই পাসপোর্ট চেক করার নিয়ম

জন্ম বা মৃত্যুর ফি কত টাকা ২০২৩

  • জন্ম বা মৃত্যুর ৪৫ (পঁয়তাল্লিশ) দিন পর্যন্ত। কোন ব্যক্তির জন্ম বা মৃত্যু নিবন্ধন করতে কোনো টাকা পয়সার প্রয়োজন হবে না। বিদেশিদের জন্যও মার্কিন ডলারের কোনো প্রয়োজন নেয় সম্পন্ন বিনা ফিতে করা হবে ৪৫ দিনের জন্ম ও মৃত্যুর নিবন্ধন।
  • জন্ম বা মৃত্যুর ৪৫ দিন পর হইতে ৫ (পাঁচ) বৎসর পর্যন্ত কোন ব্যক্তির জন্ম বা মৃত্যু নিবন্ধন (সাকুল্যে) ২৫ টাকা খরচ হবে। বিদেশির জন্য ১ মার্কিন ডলার নির্ধারন করা হয়েছে।
  • জন্ম বা মৃত্যুর ৫ (পাঁচ) বৎসর পর কোন ব্যক্তি জন্ম বা মৃত্যু নিবন্ধন (সাকুল্যে, দেশের মানুষের জন্য ফি ৫০ টাকা ও বিদেশের জন্য ১ মার্কিন ডলার।
  • জন্ম তারিখ সংশোধনের জন্য আবেদন ফি ১০০ টাকা যা ২ মার্কিন ডলার।
  • জন্ম তারিখ ব্যতিত নাম, পিতার নাম, মাতার নাম, ঠিকানা ইত্যাদি অন্যান্য তথ্য সংশোধনের জন্য আবেদন ফি ৫০ টাকা, ১ মার্কিন ডলার
  • বাংলা ও ইংরেজী উভয় ভাষায় মূল সনদ বা তথ্য সংশোধনের পর সনদের কপি সরবরাহ করলে কোন টাকা লাগবে না।
  • বাংলা ও ইংরেজী উভয় ভাষায় নকল সরবরাহ দেশি ৫০ টাকা ও মার্কিন ১ ডলার।

সর্বশেষ জন্ম নিবন্ধন ও মৃত্যুর সনদের, জন্ম নিবন্ধন, সংশোধন, নাম ঠিকানা ইত্যাদি দেওয়া হয়েছে। এটা শেষ আপডেট। জন্ম নিবন্ধন ফি গেজেট 2023 পদফ

জন্ম নিবন্ধন ফি গেজেট 2023 pdf ডাউনলোড

Visited 3 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page