ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডের নিয়ম 2023

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডের নিয়ম 2023

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম এখন জনপ্রিয়তার শীর্ষে কয়েকে। ফেসবুক, টুইটারের মতো দিন দিন Instagram একাউন্টের সংখ্যা ও ইউজারের সংখ্যা বেড়েই চলেছে। মানুষ ইনস্টাগ্রামে নিজের reels ও ছবি তুলে তা পোস্ট করে। মাঝে মধ্যে বিভিন্ন ইউজার মার্কেটিং করে থাকে ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডের নিয়ম 2023

বেশীরভাগ মানুষ ইনস্টাগ্রাম ব্যবহার করে রিলসের কারনে টিকটকের মতো এই অনলাইন প্লাটফর্মেও Short ভিডিও আপলোড করা যায়। আমাদের প্রয়োজনীও ভিডিওগুলো মাঝে মধ্যে পেয়ে থাকে এই প্লাটফর্মে এবং সেই ভিডিও গুলো আমাদের মোবাইল ফোনে সেভ করে রাখতে চাই। সেই জন্য আজ দেখাবো কিভাবে অনলাইন প্লাটফর্ম ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোডের নিয়ম ২০২৩

Instagram Reels Video download 2023, ইনস্টাগ্রাম রিল ভিডিও ডাউনলোড ২০২৩

২০২৩ সালে কিভাবে অল্প সময়ে আপনি ইনস্টাগ্রাম রিল ভিডিও ডাউনলোড করবেন তার নিয়ম সম্পর্কে বলবো। এছাড়াও চায়লে এই লিংক 1/https://saveinsta.app/en1 থেকে ডাউনলোড করে পারবেন ইনস্টাগ্রাম রিল ২০২৩,  এছাড়াও আপনি ইনস্টাগ্রাম স্টোরি, ভিডিও ও ছবি ডাউনলোড করা যাবে।এনিয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

  • ১ম ধাপ: প্রথমে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট প্রবেশ করে রিল ভিডিও ডাউনলোড করতে চান সেখানে যান। গিয়ে ভিডিওতে চাপ দিয়ে ধরে রাখুন পরে দেখবেন আপনার সামনে Copy Link/Copy address আসবে আপনি এখানে ক্লিক করবে।
  • ২য় ধাপ: আপনি ইনস্টাগ্রামে ভিডিও কীসের মাধ্যমে ডাউনলোড দিতে চান, Apps নাকি ওয়েবসাইটের মাধ্যমে তা আগে সিলেক্ট করুন।
  • ৩য় ধাপ : আমি ওয়েবসাইটের মাধ্যমে ডাউনলোড করতে চাই, তাই আমার ফোনে থাকা ব্রাউজার অপেন করলাম। আপনি যদি আমার মতো করতে চান তাহলে সেম কাজটা করুন না হলে, Instagram video downloader একটা এ্যাপস ডাউনলোড করে আগে ইন্সটল করে নিন।
  • ৪র্থ ধাপ: Website অথবা অ্যাপসে প্রথবেশ করা মাত্র আপনার সামনে একটা খালি ঘর আাসবে। আপনি যে Copy Link/ Copy address করেছিলেন তা এই খালি ঘরে দিয়ে Download অপশনে ক্লিক করুন।
  • ৫ম ধাপ: আপনি এখনে যে ধরনের ফরম্যাট পছন্দ করেন রিল ভিডিও জন্য তা দিয়ে সাবমিট করুন।
  • ৬ষ্ট ধাপ: এখন দেখুন আপনার ভিডিও ডাউনলোড হওয়া শুরু হয়ে গেছে। এই সিস্টেমে আপনারা পছন্দের ইনস্টাগ্রামের রিল ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ওয়াটারমার্ক ছাড়া টিকটক ভিডিও ডাউনলোড করুন

এ্যাপ আর ওয়েবসাইটের মাধ্যমে Instagram Reels Video download দেওয়ার সিস্টেম একই হবে। আপনারা রিল এর পাশাপাশি, ছবি, ভিডিও ও স্টোরি ডাউনলোড করতে চাইলে শুধু অপশনগুলো সিলেক্ট করে দেন তাহলেই হবে। তাই কোনো ভুল থাকলে কমেন্ট করে জানাবেন।

Visited 11 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page