সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সময়সূচি, স্কোয়াড, দল, সবকিছু

দক্ষিণ এশিয়ার ফুটবলে অন্যতম সেরা টুর্নামেন্ট হলো সাউথ এশিয়া চ্যাম্পিয়নশিপ সংক্ষেপে যাকে আমরা সাফ বলে চিনি। সাফ চ্যাম্পিয়নশিপে প্রতিনিয়ত নানান ধরণের টুর্নামেন্টের আয়োজন করা হয় যার মধ্যে অন্যতম একটি হলো বয়স ভিত্তিক টুর্নামেন্ট সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ। সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ এখনো পর্যন্ত ৭ টি আসর খেলা হয়েছে। সাফের ৬ টি দেশকে নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সময়সূচি, স্কোয়াড, দল, সবকিছু
সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সময়সূচি, স্কোয়াড, দল, সবকিছু

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ আসর আগামী সেপ্টেম্বরে ভুটানের মাঠিতে অনুষ্ঠিত হবে। SAFF U-16 Championship এর গত আসর বসেছিল ভারতের মাঠিতে। সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ আয়োজনের প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে হোস্ট কান্ট্রি ভুটান। আজ আমরা আলোচনা করব সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সময়সূচি, স্কোয়াড, দল, ভেন্যু, গ্রুপ ইত্যাদি খুটিনাটি বিষয় নিয়ে। তাই সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সকল বিষয় সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়ুন।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ হলো সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপের অষ্টম আসর৷ ২০২৩ সাফ অনূর্ধ্ব ১৬ আসরে ৬ টি অংশগ্রহণ করবে। ৬ টি দলকে দুইটি গ্রুপে প্রতিযোগিতা করে টুর্নামেন্টের সেমিফাইনালে খেলতে হবে। এক নজরে সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ সম্পর্কে জেনে নিন।

২০২৩ সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ
আয়োজক দেশভুটান
সময়সূচি২-১০ সেপ্টেম্বর ২০২৩
দল৬ দল
ভেন্যু১ টি

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ দল

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ দক্ষিণ এশিয়া থেকে মোট ৬ টি দল অংশগ্রহণ করবে এরমধ্যে ভুটান স্বাগতিক দেশ হিসেবে অংশগ্রহণ। সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ এ অংশগ্রহণ করা দল গুলো সবাই SAFF এর সদস্য ভুক্ত দেশ। নিচে সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ আসরে অংশ নেওয়া দলে গুলোর লিস্ট দেওয়া হলো।

  • ভুটান (স্বাগতিক)
  • ভারত
  • বাংলাদেশ
  • নেপাল
  • মালদ্বীপ
  • পাকিস্তান

এই ৬ দলকে নিয়ে সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ টুর্নামেন্ট আয়োজিত হবে।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ অংশগ্রহণ করা ৬ টি দলকে দুইটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ এ তে ৩ টি এবং গ্রুপ বি তে ৩ টি দল রয়েছে। নিচে সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ গ্রুপ লিস্ট দেওয়া হলো।

গ্রুপ – এগ্রুপ – বি
ভারতপাকিস্তান
বাংলাদেশমালদ্বীপ
নেপালভুটান

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ ভেন্যু

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ টুর্নামেন্টের আয়োজক দেশ হলো ভুটান। সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ এর সবগুলো ম্যাচ ভুটানের রাজধানী থিম্পুতে অবস্থিত Changlimithang Stadium এ অনুষ্ঠিত হইবে। Changlimithang Stadium ভেন্যু হিসেবে খুব সুন্দর একটি স্টেডিয়াম। এই স্টেডিয়ামের মোট ধারণক্ষমতা হলো ১৫ হাজার। অতএব, একসাথে মোট ১৫০০০ দর্শক Changlimithang Stadium বসে ২০২৩ সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপের খেলা উপভোগ করতে পারবেন।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সময়সূচি

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ আসর আগামী ২ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর ভুটানের রাজধানী থিম্পুতে অনুষ্ঠিত হবে। নিচে ২০২৩ সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ সময়সূচি দেওয়া হলো।

  • ২ সেপ্টেম্বর ২০২৩ – ভারত বনাম বাংলাদেশ (৩:০০ পিএম)
  • ২ সেপ্টেম্বর ২০২৩ – ভুটান বনাম পাকিস্তান (৭:০০ পিএম)
  • ৪ সেপ্টেম্বর ২০২৩ – পাকিস্তান বনাম মালদ্বীপ (৩:০০ পিএম)
  • ৪ সেপ্টেম্বর ২০২৩ – বাংলাদেশ বনাম নেপাল (৭:০০ পিএম)
  • ৬ সেপ্টেম্বর ২০২৩ – ভুটান বনাম মালদ্বীপ (৩:০০ পিএম)
  • ৬ সেপ্টেম্বর ২০২৩ – ভারত বনাম নেপাল (৭:০০ পিএম)

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সেমিফাইনাল সময়সূচি

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সেমিফাইনাল ম্যাচ ২ টি আগামী ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

  • ৮ সেপ্টেম্বর ২০২৩ – গ্রুপ এ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ বি রানারআপ (১:৩০ পিএম)
  • ৮ সেপ্টেম্বর ২০২৩ – গ্রুপ বি চ্যাম্পিয়ন বনাম গ্রুপ এ রানারআপ (৪:৩০ পিএম)

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ ফাইনাল

  • ১০ সেপ্টেম্বর ২০২৩ – সেমি১ জয়ী বনাম সেমি২ জয়ী (৪:৩০ পিএম)

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ লাইভ ২০২৩

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ আসরের সকল খেলা লাইভ দেখা যাবে YouTube চ্যানেলে। ইউটিউব চ্যানেল  sportzwork এর মাধ্যমে সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপের সবগুলো ম্যাচ লাইভ দেখা যাবে। তাই আপনারা যদি সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপের সকল ম্যাচ লাইভ দেখতে চান তাহলে ইউটিউব থেকে sportzwork চ্যানেলটি সাসক্রাইব করে নিন।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ স্কোয়াড

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ উপলক্ষে প্রায় অংশগ্রহণ করা সবগুলো দল তাদের স্কোয়াড ঘোষণা করেছে। নিচে সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ স্কোয়াডের প্লেয়ার লিস্ট দেওয়া হলো।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ ভারত স্কোয়াড

গোলকিপার: রোহিত, অহেবাম সুরজ সিং এবং আরুশ হরি।

ডিফেন্ডার: উশাম থুঙ্গাম্বা, ভুমলেনলাল হ্যাংশিং, চিংথাম রেনিন সিং, এনগারিয়ামবাম অভিজিৎ, মহম্মদ কাইফ, ইয়াফরেম্বা চিঙ্গাখাম এবং কারিশ সোরাম।

মিডফিল্ডার: এনগামগৌউ মাতে, বিশাল যাদব, মানভাকুপার মালনগিয়াং,নিউটন সিং, কাঙ্গুজাম ইয়োহেনবা মেইতি, লেভিস জাংমিনলুন, ববি সিং, আবদুল সালহা এবং মোঃ আরবাশ।

ফরওয়ার্ড: লায়েনজাম ভারত, নিংথাউখোংজাম ঋষি সিং, অহংশাংবাম স্যামসন এবং এয়ারবোরলাং খারথাংমাও।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ বাংলাদেশ স্কোয়াড

গোলকিপার: মোঃ আবদুর রহমান, মোঃ আলিফ রহমান ইমতিয়াজ এবং মোঃ নাহিদুল ইসলাম।

ডিফেন্ডার: মোঃ ইমাদুল হক, মোঃ ইমরান খান, মোঃ সিয়াম ওমিত, আশিকুর রহমান, মোঃ ইসমাইল হোসেন, মোঃ আবু রায়হান শাওন, মোঃ দেলোয়ার শেখ সংগ্রাম এবং মোঃ মিঠু চৌধুরী।

মিডফিল্ডার: মোঃ কামাল মের্ধা, আবদুল্লাহ জুনায়েদ চিশতি, আরমান মিয়া, নাজমুল হুদা ফয়সাল (অধিনায়ক)।

ফরোয়ার্ড: মোঃ আবু সাঈদ, মোহাম্মদ রিপন, মোঃ মুরসেদ আলী, এম এইচ মহিবুল্লাহ, মোঃ মানিক, সালাহ উদ্দিন সাহেদ, সোয়ে মং সিং মারমা।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ পাকিস্তান স্কোয়াড

গোলকিপার: আদিল আলি খান, বালাচ খান ও গোলাম আব্বাস।

ডিফেন্ডার: আব্দুল রেহমান, এম. হুসনাইন সেলিম, নাজিম খান, সমীর আহমেদ, উবায়দ উল্লাহ খান, মজিদ আলী, সৈয়দ মুহাম্মদ আবিস রাজা এবং উমর জাভেদ।

মিডফিল্ডার: আব্দুল সামাদ, মুহাম্মদ ফারাজ, ফরহাদ, হারুন রাশেদ, হিকমত উল্লাহ, খোবাইব খান, এম শাহাব আহমেদ এবং মুহাম্মদ খান।

ফরোয়ার্ড: আবদুল গণি, হুসনাইন ওয়ালী রাজা, সুবহান করিম ও সৈয়দ কবির আলী শাহ।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ নেপাল স্কোয়াড

গোলকিপার: বিষেশ বানিয়া, পেমা নুরবু ভোটে ও ভক্ত বাহাদুর পারিয়ার।

ডিফেন্ডার: একরাজ বিশ্বকর্মা, কিষাণ থাপা, অরবিন্দ কুমার ধামি, ভুবন কামি, প্রশান্ত মোক্তান, নিশান রাজ লওত, কিশোর কুমার দানওয়ার ও সরন এসকে।

মিডফিল্ডার : সুজল সায়ংটান, রাম থামি, পেম্বা তামাং, গণেশ পুলামি মাগার, বিনায়ক থারু, সুভাষ বাম ও লক্ষ্মণ থামি, দিলান লিম্বু।

সাফ অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ ভুটান স্কোয়াড

গোলকিপার: আদিল আলি খান, বালাচ খান ও গোলাম আব্বাস।

মিডফিল্ডার: আব্দুল সামাদ, মুহাম্মদ ফারাজ, ফরহাদ, হারুন রাশেদ, হিকমত উল্লাহ, খোবাইব খান, এম শাহাব আহমেদ এবং মুহাম্মদ খান।

ফরোয়ার্ড : সন্তোষ গংবা, রোহিত শ্রেষ্ঠা, হিমেশ মাঝি, দর্শন অধিকারী।

Visited 19 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page