বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি ২০২৩ স্কোয়াড, ভেন্যু, পরিসংখ্যান, লাইভ

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর আগে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ ২০২৩ এর আয়োজন করা হয়েছে। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজ ২০২৩ মূলত ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ কে সামনে রেখে অনেকটা ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর প্রস্তুতি হিসেবে নিচ্ছে দুই দল। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজটি বাংলাদেশ দলের হোম সিরিজ হবে। কারণ এ দু দেশের সিরিজ ২০২৩ এর সকল খেলা বাংলাদেশে অনুষ্ঠিত হবে। আজকের এই পোস্টে আমি বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি ২০২৩ উপলক্ষে বিস্তারিত জানাব। 

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি ২০২৩ স্কোয়াড, ভেন্যু, পরিসংখ্যান, লাইভ
বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি ২০২৩ স্কোয়াড, ভেন্যু, পরিসংখ্যান, লাইভ

আপনারা অনেকেই আমাদের কাছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি ২০২৩ জানতে চেয়েছেন। তাই আজকের এই আর্টিকেলে আমরা বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজ ২০২৩ সময়সূচি, স্কোয়াড এবং লাইভ দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আরো পড়ুনঃ [Ind vs Aus T20 Live Streaming] ইন্ডিয়া বনাম অস্ট্রেলিয়া সিরিজের সময়সূচি 2023 বাংলাদেশ

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াড ২০২৩

বাংলাদেশ সফরকে ঘিরে নিউজিল্যান্ডে দল আগামী ১৭ সেপ্টেম্বর ২০২৩ বাংলাদেশের মাঠিতে পা রাখবেন। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে এখনো পর্যন্ত দল ঘোষণা করেনি কোন দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াড ২০২৩

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে এখনো পর্যন্ত দল ঘোষণা করেনি বাংলাদেশ। দল ঘোষণা করলে আপডেট জানানো হবে।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দলের ওয়ানডে স্কোয়াড ২০২৩

লকি ফার্গুসন (অধিনায়ক), কোল ম্যাককনচি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, ট্রেন্ট বোল্টফিন অ্যালেন, চ্যাড বোয়েস, উইল ইয়াং, টম ব্লুন্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস এবং রাচিন রবীন্দ্র।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের টেস্ট স্কোয়াড ২০২৩

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে এখনো পর্যন্ত দল ঘোষণা করেনি বাংলাদেশ। দল ঘোষণা করলে আপডেট জানানো হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াড ২০২৩

লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান,, জাকির হাসান, রিশাদ হোসেন এবং খালেদ আহমেদ।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের ভেন্যু ২০২৩

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজ ২০২৩ কে সামনে রেখে ভেন্যু নির্ধারণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। কারণ বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ২০২৩ এই সিরিজটি হবে বাংলাদেশ দলের হোম সিরিজ। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের সকল খেলা বাংলাদেশ দলের হোম অফ ক্রিকেট মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

অন্যদিকে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড দুই ম্যাচের টেস্ট সিরিজ ২০২৩ এর প্রথম টেস্ট ম্যাচ সিলেট বিভাগীয় স্টেডিয়ামে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট ঢাকার মিরপুরে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় এখনো পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ৩৮ বার মুখোমুখি হয়েছে। বাংলাদেশ ও নিউজিল্যান্ড ওয়ানডেতে মুখোমুখি দেখায় ১০ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ এবং ২৮ ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড।

অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে এখনো পর্যন্ত বাংলাদেশের টেস্টে দেখা হয়েছে ১৭ বার যার মধ্যে বাংলাদেশ শুধুমাত্র একটি ম্যাচে জয় লাভ করে বাকি ১৬ টি টেস্ট ম্যাচে জয়লাভ করে নিউজিল্যান্ড। তাই দেখা যাচে এই দিক থেকে বাংলাদেশ থেকে নিউজিল্যান্ড এগিয়ে রয়েছে।

তবে টেস্ট বাদে যদি শুধু ওয়ানডে সিরিজের কথা বলা হয় তাহলে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজ ২০২৩ এ নিউজিল্যান্ডের থেকে বাংলাদেশ অনেকাংশে এগিয়ে থাকবে। কারণ বর্তমান বাংলাদেশ ওডিয়ায় দল যে কোন সময় বিশ্বের যে কোন দলকে হারিয়ে দিতে পারে। আর যেহুত খেলা হচ্ছে বাংলাদেশের মাঠিতে তাই বলা যায় ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সেরা।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ২০২৩ লাইভ

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ২০২৩ ওয়ানডে এবং টেস্ট সিরিজের সকল খেলা সরাসরি টিভিতে লাইভ দেখা যাবে। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ২০২৩ সিরিজ বাংলাদেশ থেকে লাইভ দেখা যাবে T sports (টি স্পোর্টস) চ্যানেলে। তাছাড়া ভারতে Fancode নিউজিল্যান্ডে Sky sports Nz ( স্কাই স্পোর্টস নিউজিল্যান্ড) চ্যানেলে লাইভ দেখা যাবে। বাংলাদেশে টি স্পোর্টস ছাড়াও GTv (জিটিভি) তে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ২০২৩ এর সবগুলো ম্যাচ লাইভ দেখা যাবে।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি ২০২৩

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২০২৩ আগামী ২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে। তার আগে ১৭ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের ওয়ানডে দল বাংলাদেশে এসে পৌছাবো। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের ২০২৩ এর শেষ ম্যাচ ২৬ সেপ্টেম্বর ২০২৩ ঢাকার মিরপুরে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ আগামী ২৮ নভেম্বর শুরু হবে এবং শেষ টেস্ট ম্যাচ ৬ ডিসেম্বর শুরু হবে। তার আগে নিউজিল্যান্ডের টেস্ট দল ২১ নভেম্বর বাংলাদেশে এসে পৌছাবে এবং ২৩ নভেম্বর থেকে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে। নিচে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি ২০২৩ তালিকা দেওয়া হলো।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের সময়সূচি ২০২৩

তারিখম্যাচ ডিটেইলস
২১ সেপ্টেম্বর বৃহ, ১২:০০ পিএম
বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড, প্রথম ওয়ানডে, ঢাকা মিরপুর।
২৩ সেপ্টেম্বর শনি, ১২:০০ পিএম
বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড, দ্বিতীয় ওয়ানডে, ঢাকা মিরপুর।
২৬ সেপ্টেম্বর মঙ্গল, ১২:০০ পিএম
বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড, তৃতীয় ওয়ানডে, ঢাকা মিরপুর।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজের সময়সূচি ২০২৩

তারিখম্যাচ ডিটেইলস
২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর ৯:৩০ এম
বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট, সিলেট।
৬ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর ৯:৩০ এম
বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট, ঢাকা।
Visited 2,016 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page