বাংলাদেশ বনাম আফগানিস্তান ফুটবল ম্যাচ ২০২৩ সময়সূচি, স্কোয়াড, ভেন্যু, লাইভ, পরিসংখ্যান

বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যে দুইটি Friendly ফুটবল ম্যাচের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে। বাংলাদেশ বনাম আফগানিস্তান ফুটবল ম্যাচ নিয়ে এরিমধ্যে বাংলাদেশের ফুটবল পাড়ায় আলোচনা সমালোচনা চলছে পুরোদমে। ফুটবল প্রেমি বাংলাদেশিরা অনেকটা আগ্রহ নিয়ে বসে আছে কবে মাঠে গড়াবে বাংলাদেশ বনাম আফগানিস্তানের ফুটবল ম্যাচটি। আর বাংলাদেশ বানম আফগানিস্তান ফুটবল ম্যাচটি কিভাবে লাইভ দেখা যাবে অনেকেই তা জানতে চেয়েছেন।

বাংলাদেশ বনাম আফগানিস্তান ফুটবল ম্যাচ ২০২৩ সময়সূচি, স্কোয়াড, ভেন্যু, লাইভ, পরিসংখ্যান
বাংলাদেশ বনাম আফগানিস্তান ফুটবল ম্যাচ ২০২৩ সময়সূচি, স্কোয়াড, ভেন্যু, লাইভ, পরিসংখ্যান

বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যকার দুইটি ফ্রেন্ডলি ম্যাচ বাংলাদেশের হোম ভ্যেনুতে অনুষ্ঠিত হবে। তাই এই ম্যাচ দুইটিতে বাংলাদেশ দল হোম এডভান্টেজ নেওয়ার সুযোগ পাবে। তাহলে চলুন জেনে নেয়া যাক বাংলাদেশ বনাম আফগানিস্তান ফুটবল ম্যাচ ২০২৩ সময়সূচি, স্কোয়াড, ভেন্যু, লাইভ, পরিসংখ্যান সম্পর্কে।

বাংলাদেশ বনাম আফগানিস্তান ফুটবল ম্যাচ ২০২৩ সময়সূচি

বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যে ফ্রেন্ডলি ফুটবল ম্যাচ আগামী ৩ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ৫:৩০ মিনিটে প্রথম ম্যাচ এবং আগামী ৭ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ৫:৩০ মিনিটে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বনাম আফগানিস্তান ভেন্যু

বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যকার দুটি ফুটবল ম্যাচের ভেন্যু হিসেবে থাকছে বাংলাদেশের নাম। বাংলাদেশের ঢাকায় দুটি ম্যাচ হবার সম্ভাবনা বেশি। বাংলাদেশ বনাম আফগানিস্তানের ফুটবল ম্যাচ দুইটি বসুন্ধরা কিংস এ্যারেনা যে মাঠটি বসুন্ধরা কিংসের হোম ভেন্যু সেখানে অনুষ্ঠিত হবে। আর বাংলাদেশ বনাম আফগানিস্তানের ম্যাচ দিয়ে বসুন্ধরা কিংস এ্যারেনা স্টেডিয়াম আন্তর্জাতিক ভেন্যু হিসেবে যাত্রা শুরু করছে।

বাংলাদেশ বনাম আফগানিস্তান লাইভ

বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যকার ফুটবল ম্যাচটি লাইভ দেখা যাবে টিভিতে। বাংলাদেশ বনাম আফগানিস্তানের ফুটবল ম্যাচ দুটি বাংলাদেশ থেকে সরাসরি লাইভ সম্প্রচার করবে টি স্পোর্টস (Tsports) টিভি চ্যানেলে। তাই যারা বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যকার আগামী ৩ ও ৭ সেপ্টেম্বরে ম্যাচ দুটি লাইভ দেখতে চান তারা টি স্পোর্টসের পর্দায় চোখ রাখুন।

বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান

বাংলাদেশ বনাম আফগানিস্তানের ম্যাচের আগে জেনে নিন এখনো পর্যন্ত বাংলাদেশ বনাম আফগানিস্তানের ফুটবল দলের মধ্যকার হেড টু হেড পরিসংখ্যান কারা এগিয়ে থাকছে পরিসংখ্যানের দিক থেকে বাংলাদেশ নাকি আফগানিস্তান।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পরিসংখ্যান

জয়
ড্র
পরাজয়
তারিখ ম্যাচ ফলাফল স্কোর প্রতিযোগিতা
৫ মে ২০০৮ বাংলাদেশ বনাম আফগানিস্তান ড্র ০-০ আন্তর্জাতিক ফ্রেন্ডলি
৬ জুন ২০০৮ বাংলাদেশ বনাম আফগানিস্তান ড্র ২-২ সাফ চ্যাম্পিয়নশিপ
২ জুন ২০১৫ বাংলাদেশ বনাম আফগানিস্তান ড্র ১-১ আন্তর্জাতিক ফ্রেন্ডলি
২৪ ডিসেম্বর ২০১৫ বাংলাদেশ বনাম আফগানিস্তান হার ৪-০ সাফ চ্যাম্পিয়নশিপ
১০ সেপ্টেম্বর ২০১৯ বাংলাদেশ বনাম আফগানিস্তান হার ১-০ ফিফা বিশ্বকাপ
৩ জুন ২০২১ বাংলাদেশ বনাম আফগানিস্তান ড্র ১-১ ফিফা বিশ্বকাপ

আফগানিস্তান ফুটবল দলের বিপক্ষে মোট ৬ টি ম্যাচে বাংলাদেশের জয় ০ ম্যাচে পরাজায় ২ টি এবং সর্বশেষ ড্র ৪ টি ম্যাচে।

শেষ ৫ টি ম্যাচের পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায় বাংলাদেশ ৩ টি ম্যাচে জিতে এবং দুইটি ম্যাচে পরাজিত হয়। অন্যদিকে আফগানিস্তান শেষ পাঁচ ম্যাচের ৪ টিতে জয়লাভ করে এবং বাকি ১ টি ম্যাচে পরাজিত হয়। তাই পরিসংখ্যান যদি বিচার বিশ্লেষণ করা হয় তাহলে বলা যায় সবদিক থেকে বাংলাদেশের চেয়ে আফগানিস্তান পরিসংখ্যানে এগিয়ে রয়েছে ।

বাংলাদেশ বনাম আফগানিস্তান স্কোয়াড

বাংলাদেশ বনাম আফগানিস্তানের আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচের স্কোয়াড সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড

গোলরক্ষক

মোঃ সহিদুল আলম, মিতুল মারমা, মোঃ মেহেদী হাসান শ্রাবণ এবং আনিসুর রহমান জিকু।

মিডফিল্ডার

সোহেল রানা, মাসুক মিয়া জনি, মোঃ সাদ উদ্দিন, মোঃ রিদয়, সোহেল রানা, মোঃ মাহাদী হাসান, জামাল ভূঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, মোঃ মজিবর রহমান জনি, মোহাম্মদ রবিউল হাসান এবং মোঃ আবু সাঈদ।

ডিফেন্ডার

আলমগীর মোল্লা, মোঃ রহমত মিয়া, তপু বর্মন, ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, মোঃ রিমন হোসেন, মোঃ টুটুল হোসেন বাদশা, তারিক রায়হান কাজী, মেহেদী হাসান, মুরাদ হাসান এবং মোঃ ঈসা ফয়সাল।

ফরোয়ার্ড

রাকিব হোসেন, মোঃ সুমন রেজা, মতিন মিয়া, এলেটা কিংসলে, মোঃ ফয়সাল আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মোঃ সাহারিয়ার ইমন, মোঃ রফিকুল ইসলাম এবং মোঃ আমিনুর রহমান সজিব।

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের স্কোয়াড

গোলকিপার

ওভাইস আজিজি, ফয়সাল হামিদী এবং আহমেদ হেলাল হোসাইনি।

মিডফিল্ডার

ফারশাদ নূর, ফয়সাল, মোস্তাফা, জুবায়ের আমিরি, ওমাইদ, সামির সামান্দারি, ডেভিড নাজিম, মাজিহার, জেলফি নাহজরি, মিলাদ ইন্তিজার এবং সুলেমান।

ডিফেন্ডার

জহিব ইসলাম আমিরি, শরীফ মুকাম্মাদ, মাশি এবং আব্বাসি।

ফরওয়ার্ড

আমিরুদ্দিন মুহাম্মদ, মুস্তাকিম আহমদী, মস্তফা জাজাই, ফরিদ সাদ, ওমাইদ এবং ওমরান।

আগামী ৪ ও ৭ সেপ্টেম্বরে বাংলাদেশ বনাম আফগানিস্তানের ফুটবল লড়াই দেখার জন্য ফুটবল প্রেমিরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে।

Visited 28 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page