বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার ২০২৩

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার কে নিয়ে আজকে আমরা আলোচনা করব। আজকের এই পোস্ট পড়লে আপনি বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার ২০২৩ সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন। এই ফুটবলারা মূলত বিশ্বের বিভিন্ন দামি লিগে খেলে থাকেন এবং তারা বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল খেলোয়াড়।

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার ২০২৩
বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার ২০২৩

আমরা মূলত প্রতি বছরের বেতন ভাতার উপর জরিপ করে বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার ২০২৩ তালিকা বের করেছি। তাই চলুন জেনে নেয়া যাক বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ জন ফুটবলার সম্পর্কে।

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার ২০২৩ তালিকা

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার ২০২৩ তালিকার শীর্ষ স্থানে রয়েছে পর্তুগাল তারকা ফুটবলার ক্রিশ্চিয়ান রোনালদো নিচে বিশ্বের সবচেয়ে দামি ১০ জন ফুটবলারের তালিকা দেওয়া হলো।

  • ক্রিশ্চিয়ান রোনালদো (CRISTIANO RONALDO)
  • করিম বেনজামা (KARIM BENZEMA)
  • কাইলিয়ান এমবাপ্পে (KYLIAN MBAPPE)
  • এন’গোলো কান্তে (N’GOLO KANTE)
  • নেইমার জুনিয়র (NEYMAR JR)
  • লিওনেল মেসি (LIONEL MESSI)
  • ফ্রেঙ্কি ডি জং (FRENKIE DE JONG)
  • অসকার (OSCAR)
  • কালিদু কৌলিবলি (KALIDOU KOULIBALY)
  • টনি ক্রুস (TONI KROOS)

এই ১০ জন হলেন ২০২৩ সালে বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার ২০২৩

ক্রিশ্চিয়ান রোনালদো (CRISTIANO RONALDO) ১৭৩ মিলিয়ন ইউরো

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হলেন ক্রিশ্চিয়ান রোনালদো (CRISTIANO RONALDO) তিনি বর্তমানে সৌদি আরবের লিগে খেলছেন। ক্রিশ্চিয়ান রোনালদো প্রতি একবছর খেলার জন্য সৌদি ক্লাব আল নাসের থেকে ১৭৩ মিলিয়ন ইউরো বেতন নিচ্ছেন। যার কারণে বেতনের দিক থেকে তিনি বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

ক্রিশ্চিয়ান রোনালদো যখন ২০২১ সালে ইংলিশ লিগ খেলেছেন তখন তিনি ইংলিশ লিগের সবচেয়ে দামি ফুটবলার ছিলেন। তাই বর্তমানে ক্রিশ্চিয়ান রোনালদো বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হবেন এটা কোন অভাগ করার মতো খবর না।

করিম বেনজামা (KARIM BENZEMA) ১৭২ মিলিয়ন ইউরো

এক সময়ের সবচেয়ে জনপ্রিয় ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদের খেলোয়ার ছিলেন করিম বেনজামা (KARIM BENZEMA)। বর্তমানে তিনি বিশ্বের সবচেয়ে বেশি বেতনভোগী দ্বিতীয় ফুটবলার। করিম বেনজামা এখন সৌদি আরবে খেলছেন। সৌদি আরবের সবচেয়ে বড় ক্লাব আল ইত্তিহাদে নতুন করে নাম লিখিয়েছে করিম বেনজামা। প্রতিবছর ১৭২ মিলিয়ন ইউরো চুক্তিতে আল ইত্তিহাদ করিম বেনজামকে দলভুক্ত করেন। সৌদি লিগে আল ইত্তিহাদ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।

কাইলিয়ান এমবাপ্পে (KYLIAN MBAPPE) ১০০ মিলিয়ন ইউরো

কাইলিয়ান এমবাপ্পে (KYLIAN MBAPPE) এক সময়ে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় ছিলেন কিন্তু ক্রিশ্চিয়ান রোনালদো ও করিম বেনজামা সৌদি লিগে যোগ দেওয়ার পর থেকে বর্তমানে কাইলিয়ান এমবাপ্পে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়ের তালিকায় তিনে নেমে এসেছেন। বর্তমানে কাইলিয়ান এমবাপ্পে ফ্রান্সের ক্লাব পিএসজির হয়ে খেলছেন প্রতি বছর ১০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিকের বিনিময়ে।

এন’গোলো কান্তে (N’GOLO KANTE) ৮৬ মিলিয়ন ইউরো

২০১৫ সালে এন’গোলো কান্তে (N’GOLO KANTE) লিসেস্টার সিটির সাথে চুক্তিবদ্ধ হয়ে খেলা শুরু করে। তারপর ২০২১ সালে চেলসির হয়ে খেলে তিনি চ্যাম্পিয়ন লিগ জিতে এমনকি এন’গোলো কান্তে তার দেশ ফ্রান্সের হয়ে ২০১৮ সালে ফুটবল বিশ্বকাপ জিতে। বর্তমানে এন’গোলো কান্তে সৌদি আরবের লিগে খেলছেন। প্রতি বছর ৮৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি তার আরেক স্বদেশী ফুটবলার করিম বেনজামার দলে যোগদান করেন। এন’গোলো কান্তে বর্তমানে বিশ্বের ৪ নম্বর দামি খেলোয়াড়।

নেইমার জুনিয়র (NEYMAR JR) ৫৩ মিলিয়ন ইউরো

নেইমার জুনিয়র (NEYMAR JR) হলেন বর্তমান সময়ে ব্রাজিলের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার। তিনি বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় ৪ নম্বরে অবস্থান করছেন। নেইমার জুনিয়র (NEYMAR JR) বছরে ৫৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে ফ্রান্সের ক্লাব psg হয়ে খেলছেন। তবে সাম্প্রতিক সময়ে ইনজুরির কারণে নেইমার জুনিয়র বেশ কিছু দিন যাবত মাঠের বাহিরে রয়েছেন।

লিওনেল মেসি (LIONEL MESSI) ৪২ মিলিয়ন ইউরো

২০২২ ফুটবল বিশ্বকাপ জয়ী অধিনায়ক হলেন লিওনেল মেসি (LIONEL MESSI)। লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফুটবলার বলা হয়। তিনি একসময়ে বার্সালোনার হয়ে খেলেছেন তারপর ফ্রান্সের ফুটবল ক্লাব পিএসজির হয়ে খেলেছেন। বর্তমানে লিওনেল মেসি (LIONEL MESSI) আমেরিকার ফুটবল ক্লাব ইন্টার মায়ামির হয়ে খেলছেন। সাম্প্রতিক সময়ে লিওনেল মেসি বছরে ৪২ মিলিয়ন ইউরো বেতনের চুক্তিতে ইন্টার মায়ামিতে যোগদান করেন। লিওনেল মেসি বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় ৬ নম্বরে রয়েছেন।

ফ্রেঙ্কি ডি জং (FRENKIE DE JONG) ৩২ মিলিয়ন ইউরো

ফ্রেঙ্কি ডি জং (FRENKIE DE JONG) প্রতি বছরে ৩২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সালোনার হয়ে খেলছেন। ফ্রেঙ্কি ডি জং এর সাথে বার্সালোনার চুক্তির মেয়াদ রয়েছে ২০২৬ সাল পর্যন্ত। অর্থের হিসাবে বর্তমান বিশ্বে সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় ফ্রেঙ্কি ডি জং ৭ নম্বরে অবস্থান করছেন। ফ্রেঙ্কি ডি জং যে মাপের ফুটবলার আশা করা যাচ্ছে খুব দ্রত তিনি অর্থের দৌড়ে এগিয়ে যাবেন।

অসকার (OSCAR) ৩০ মিলিয়ন ইউরো

অসকার (OSCAR) বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় ৮ নম্বরে অবস্থান করছেন। বর্তমানে তিনি চীনের ফুটবল ক্লাব সাংহাই SIPG হয়ে খেলছেন। প্রতিবছর ৩০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ব্রাজিলিয়ান এই ফুটবলার সাংহাই SIPG সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

কালিদু কৌলিবলি (KALIDOU KOULIBALY) ৩০ মিলিয়ন ইউরো

কালিদু কৌলিবলি (KALIDOU KOULIBALY) ২০২৩ সালে ইংলিশ লিগের ক্লাব চেলসি থেকে সৌদি আরবের ফুটবল ক্লাব আল হিলালের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। কালিদু কৌলিবলি প্রতি বছর ৩০ মিলিয়ন ইউরোর বিনিময়ে আল হিলালে যোগদান করেন। কালিদু কৌলিবলি বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় ৯ নম্বরে অবস্থান করছেন।

টনি ক্রুস (TONI KROOS) ২০.৯ মিলিয়ন ইউরো

টনি ক্রুস (TONI KROOS) ২০.৯ মিলিয়ন ইউরো বেতন নিয়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় ১০ নম্বরে অবস্থান করছেন। বর্তমানে টনি ক্রুস (TONI KROOS) রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। টনি ক্রুস (TONI KROOS) কে সেরা উদীয়মান মিডফিল্ডার হিসেবে ধরা হয়ে থাকে।

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে 2023

২০২৩ সালে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বর্তমানে ক্রিশ্চিয়ানো রোনালদো সৌদি আরবের ক্লাব আল নাসেরর হয়ে খেলছেন। অর্থের দিক ক্রিশ্চিয়ানো রোনালদো প্রতি বছর ১৭৩ মিলিয়ন ইউরো বেতন পাচ্ছে যা যে কোন ফুটবলের জন্য সবচেয়ে বেশি। তাই 2023 সালে দামি ফুটবলার হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলার কে

বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলার হলেন লিওনেল মেসি। কারণ তার ঝুলিতে ফুটবল বিশ্বকাপ, ব্যালেন ডি অর সহ রয়েছে আরো অনেক পুরুষ্কার। তাই বর্তামনে বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলার হলেন লিওনেল মেসি।

ইতিহাসের সেরা ফুটবলার কে

ইতিহাসের সেরা ফুটবলার হলেন পেলে। পেলের পর ইতিহাসের সেরা ফুটবলার ধরা হয় থিয়াগো মেরাদোনাকে। তারপর ইতিহাসের সেরা ফুটবলার ধরা হয় লিওনেল মেসি এনং ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

Visited 1,154 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page