পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান পদ্ধতি

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান পদ্ধতি

কর্মস্থাল বা নিজ বাড়ির বিদ্যুৎ মিটার আবেদন করার পর কোন অবস্থায় আছে বিদ্যুতের সংযোগ মিটার তা আমরা অনুসন্ধান করতে চাই। আগে মিটার জন্য আবেদন করলে বুঝা যেত না আদ্যকি আবেদন গ্রহন যোগ্যতা পেয়েছে কিনা, পল্লী বিদ্যুৎ অফিসে কাগজ ঠিকঠাক ভাবে গিয়েছে কিনা, পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান করতে। কিন্তু আগে আবেদনের সর্বশেষ অবস্থা জানার সুযোগ সুবিধা না থাকায় অনেক সময় বিপাকে পড়তে হতো নিজেদের।

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান
পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান

আপনি যেহেতু নতুন মিটারের জন্য অনলাইনে আবেদন করছেন। তখন আপনার একান্ত জানা প্রয়োজন মিটারের সর্বশেষ অবস্থান। কারণ কাগজপত্র ভুলের জন্য মিটার আবেদন যেকোনো সময় বাতিল ঘোষণাও হতে পারে। পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান করার মূল উদ্দেশ্য হলো আবেদন অবস্থা জানা। তো বন্ধুরা আর দেরি না করে চলুন দেখায় কীভাবে নতুন বিদ্যুৎ সংযোগের আবেদন অবস্থান জানতে পারবেন।

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান পদ্ধতি সম্পর্কে আরও বিস্তারিত নিচে দেওয়া হলো।

  • প্রথম ভিজিট করতে হবে www.rebpbs.com এই ঠিকানায়।
  • এরপর আবেদন করার সময়ের প্রদত্ত আইডি/ট্রাকিং নম্বর এবং পিন নাম্বার দিন।
  • সর্বশেষ মিটারের আবেদন অনুসন্ধান করতে সাবমিট বাটনে ক্লিক করুন।
  • এখন দেখুন মিটার আবেদন অনুসন্ধান রেজাল্ট আপনার সামনে।

উপরে দেওয়া চারটি ধাপে আপনি বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান করতে পারবেন খুব সহজে। প্রযুক্তি ব্যবহার ফলে সবকিছু এখন হাতের মুঠোয় নিয়ে আসা যায়। উপরের মিটার অনুসন্ধান পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আরও থাকছে নিচে।

আরও কিছু: এইচপিভি ভ্যাকসিন আবেদন- জরায়ুমুখ টিকা আবেদন ২০২৩

বর্তমান ডিজিটাল যুগে ঘরে বসে অনলাইনের মাধ্যমে বিদুৎ মিটারের জন্য আবেদন করা যায়। আবেদন করার পর ট্রাকিং ও পিনের সাহায্য আবেদন অবস্থান জানতে পারা যায়।

ধাপ১: বিদ্যুৎ মিটার অনুসন্ধান এর জন্যে প্রথমে সরাসরি ভিজিট করুন পল্লী বিদ্যুৎ অফিসিয়াল ওয়েবসাইটে। যারা এখনো খুজে পাচ্ছে না তাদের জন্য দেওয়া হলো পল্লী বিদ্যুতায়ন ওয়েবসাইট।

প্রবেশ করুন পল্লী বিদ্যুৎ ওয়েবসাইট: www.rebpbs.com

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান পদ্ধতি
পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান পদ্ধতি

ধাপ২: আবেদন অনুসন্ধান জানুন! পল্লী বিদ্যুত ওয়েবসাইট প্রবেশ করার পর। ট্রাকিং নম্বর ও পিনের ব্যবহার করতে হবে। আপনি যখন পল্লী বিদ্যুৎ বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করেছিলেন তখন একটি আবেদন শেষ পিডিএফ দেওয়া হয়েছিল। সেখানে আপনার নিজের তথ্য ও আবেদন অনুসন্ধান করার জন্য যে ট্রাকিং নাম্বার ও পিন থাকে।

ধাপ৩: ট্রাকিং নম্বর ও পিন পেলে আপনি খালি ঘরে তা প্রবেশ করিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন। সাথে সাথে বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান রেজাল্ট আপনার সামনে চলে আসবে।

আবেদন অনুসন্ধান

আবেদন খুজুন! আপনার অনুসন্ধান পদ্ধতি সঠিকভাবে সাবমিট করা হলে আপনার সামনে এমন ১০টি ধাপ আসবে। যেখানে দেখা যাবে কীভাবে ধাপে ধাপে আপনার মিটার আবেদন অনুসন্ধান করা হচ্ছে। আবেদন অনুসন্ধানে যেগুলো সবুজ রঙের তার কাজ সম্পন্ন হয়েছে। যা হবে না তা লাল রং থাকবে।

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করে দেওয়া হলো। এখনো কেউ বুঝতে না পারলে কমেন্ট করুন ধন্যবাদ।

Visited 283 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page