দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে

দক্ষিণ কোরিয়া বর্তমানে আমাদের দেশে সবচেয়ে জনপ্রিয় শ্রমবাজার। দক্ষিণ কোরিয়া শ্রমবাজার বাংলাদেশে জনপ্রিয় হয়ে উঠার পিছনে বিভিন্ন কারণ রয়েছে। সবচেয়ে বড় কারণ হলো দক্ষিণ কোরিয়া যেতে কম টাকা লাগে এবং দক্ষিণ কোরিয়ায় শ্রমিক হিসেবে গেলে অধিক টাকা উপার্জন করা যায় যা অনান্য দেশের থেকে তুলনায় অনেক বেশি।

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে
দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

তবে আমাদের কাছে অনেক ভাই প্রশ্ন করেন দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে? এই প্রশ্নের উত্তর সম্পর্কে আজ আমরা বিস্তারিত আলোচনা করব। তাই দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে জানতে হলে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে

দক্ষিণ কোরিয়া যাওয়ার বিভিন্ন উপায় রয়েছে যার মধ্যে অন্যতম একটি উপায় হলো সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়া। কারণ সরকারিভাবে কম খরচে দক্ষিণ কোরিয়া যাওয়া যায়। সরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে মোট খরচ হয় ২৪০,৬৭০ টাকা। এই ২৪০,৬৭০ টাকার মধ্যে জামানত হিসেবে বোয়েসেলে জমা দিতে হয় ১ লাখ টাক বাকী টাকা গুলো দক্ষিণ কোরিয়া যাওয়ার খরচ হিসেবে ধরা হয়। নিচে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে তা টাকা খরচের খাতসহ উল্লেখ করা হলো।

  • বোয়েসেলের জামানতঃ ১,০০,০০০ টাকা।
  • সার্ভিস চার্জঃ ৩৭,৯৭০ + ৩,২০০ টাকা।
  • বিমান ভাড়াঃ ৭৭,০০০ টাকা।
  • হোটেল ভাড়া + করোনা টেস্ট + সিফিলিস টেস্টঃ ২১,০০০ টাকা।
  • যক্ষা টেস্টঃ ১,৫০০ টাকা।
  • সর্বমোট= ২,৪০,৬৭০ টাকা।

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে বেসরকারিভাবে

আপনারা সবাই এরিমধ্যে অবগত হয়েছেন হয়তো বেসরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়া যায়৷ বেসরকারিভাবে বিভিন্ন এজেন্সির মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় শ্রমিক হিসেবে যেতে হয়। বেসরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে তাই খরচ হয় অনেক বেশি। মিনিমাম বেসরকারিভাবে দক্ষিণ কোরিয়া যেতে খরচ হয় ১৪-১৬ লাখ টাকা। কারণ দক্ষিণ কোরিয়া বেতন এবং অনান্য সুযোগ সুবিধা বেশি থাকায় বেসরকারিভাবে দক্ষিণ কোরিয়া যাওয়ার খরচের পরিমাণও বেশি হয়।

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে স্টুডেন্ট ভিসায়

ওয়ার্কিং বা কাজের ভিসার পর দক্ষিণ কোরিয়া যাওয়ার অন্যতম চাহিদা সম্পন্ন ভিসা হলো Student Visa। প্রতিবছর বাংলাদেশ থেকে বহু মানুষ পড়াশোনা করার জন্য পাড়ি জমান দক্ষিণ কোরিয়া। কারণ দক্ষিণ কোরিয়ায় রয়েছে বিশ্বমানের ইউনিভার্সিটি। তাছাড়া স্টুডেন্ট ভিসায় দক্ষিণ কোরিয়া গিয়ে পড়াশোনা এবং অনান্য খরচ চালানো খুব সহজ। স্টুডেন্ট ভিসায় দক্ষিণ কোরিয়া যেতে হলে খরচ হবে ৬-৭ লাখ টাকা। তবে ইউনিভার্সিটি ভেদে খরচের পরিমাণ কমবেশি হতে পারে।

দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে টুরিস্ট ভিসায়

দক্ষিণ কোরিয়ার পর্যটন শিল্প অনেক সমৃদ্ধ। কারণ প্রাকৃতিক সৌন্দর্যে কোরিয়া ভরপুর। তাই আপনি যদি কোরিয়া সৌন্দর্য উপভোগ করার জন্য টুরিস্ট ভিসায় দক্ষিণ কোরিয়া যেতে চান তাহলে ভিসা প্রতি আপনাকে খরচ করতে হবে ৬০-৭০ ডলার তাছাড়া বিমান ভাড়া এবং অনান্য খরচ আলাদা বহন করতে হবে।

শেষ কথা

আশা করি এই পোস্টের মাধ্যমে দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে? এই প্রশ্নের উত্তর আপনারা পেয়েছেন। সামনে দক্ষিণ কোরিয়া যাওয়ার খুঁটিনাটি সকল বিষয় সম্পর্কে বিস্তারিত আর্টিকেল আমরা প্রকাশ করতে যাচ্ছি তাই দক্ষিণ কোরিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আমাদের সাথে থাকার জন্য অনুরোধ রইল।

Visited 1,299 times, 1 visit(s) today

1 thought on “দক্ষিণ কোরিয়া যেতে কত টাকা লাগে”

Leave a Comment

You cannot copy content of this page