অল্প Setting করে! ফেসবুকে খারাপ ভিডিও বন্ধ করার উপায়

অল্প Setting করে! ফেসবুকে খারাপ ভিডিও বন্ধ করার উপায়

ছোট থেকে বড় কমবেশি সবাই ফেসবুক আসক্ত জাতি আমরা। আমরা এক সন্ধা না খেয়ে থাকতে পারবো কিন্তু ফেসবুক না চালিয়ে থাকা কষ্ট সাধ্য হবে। এখন আপনি বেশ Facebook ইউজ করছেন কিন্তু আপনার বাচ্চা – কিনবা অন্য কেউ যদি আপনার আইডিটা চালাই তাহলে কেমন হবে? আশা করি এটা অনেকেরই ভালো লাগবে না কারণ ইদানীং ফেসবুক ভিডিও বেশি পরিমাণ খারাপ হয়ে যাচ্ছে। সেই কারনে হয়তো আপনার পরিবারদের নিয়ে একত্রে ফেসবুক চালান না। কিনবা বাচ্চাদের হাতেও দেন না।

অল্প Setting করে! ফেসবুকে খারাপ ভিডিও বন্ধ করার উপায়
অল্প Setting করে! ফেসবুকে খারাপ ভিডিও বন্ধ করার উপায়

সব সমস্যার একটা না একটা উপায় থাকে। আর সেই কারণে আজ আমরা কথা বলবো ফেসবুকে খারাপ ভিডিও বন্ধ করার উপায় নিয়ে । অনেকেই জানতে চাই ফেসবুক ভিডিও বন্ধ করার উপায়, ফেসবুক খারাপ ভিডিও বন্ধ করার উপায় সম্পর্কে। তাদের পরিবারের কথা মাথায় রেখে আজকের আর্টিকেল লেখা। এখানে পুরোটা আর্টিকেল প্রকাশ করা হয়েছে। মনোযোগ দিয়ে পড়লে যেভাবে ফেসবুক খারাপ ভিডিও আসা বন্ধ করা যা তা জানতে পারবেন।

পেজের নাম কি দেওয়া যায়, সুন্দর পেজের নাম দেখেননি

ডিজিটাল সময়ের সাথে থাল মিলিয়ে নতুন প্লাটফর্মের সঙ্গে ফেসবুক ইউজা বাড়ছে। সকলের হাতেই এখন এন্ড্রুয়েড স্মার্ট ফোন (Smartphone)। পুরো বিশ্বের মানুষ কমবেশি এখন সামাজিক যোগাযোগ (Socal Media) মাধ্যমের সাথে জড়িত। সম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে ফেসবুক ভিডিও দেখতে গেলে সামনে খারাপ ভিডিও উঠে আসছে ইচ্ছে বিহীন। এমন অবস্থায় লজ্জা ফুলে উঠছে মুখমণ্ডল। সকলে ফেসবুকে খারাপ ভিডিও বন্ধ করে বাঁচতে চায়। উপলব্ধি করতে চায় ফেসবুক জীবনটাকেও।

ফেসবুক খারাপ ভিডিও বন্ধ করার পদ্ধতি

যে ফেসবুক আইডিতে খারাপ ভিডিও আসা বন্ধ করতে চান সেই ফেসবুক আইডিটা আগে OPEN করেন। এরপরে Facebook Settings and Privacy তে ক্লিক করেন। এইখানে চাপ দেওয়ার পর দেখতে পারবেন News Feed নামে একটা অপশন আছে।

নিউজ ফিডে প্রবেশ থেকে আপনারা যেসব সেটিংস পরিবর্তন করলে ফেসবুকে খারাপ ভিডিও আসবে না। ফেসবুক অ্যাপসের নিউজ ফিডে উল্টা পাল্টা ভিডিও দেখা যাবে না, তা দেখাবো। এর পূর্বে মনে রাখতে হবে এখন থেকে প্রত্যেকটা সেটিংস গুরুত্বপূর্ণ যা মনোযোগ সহকারে নিয়ম দেখে পরিবর্তন করবেন।

নিউজ ফিডে (News Feed) এসে সবার নিচে দেখতে পারবেন Reduce নামে একটা অনশন আছে। এখান থেকে আপনার ফেসবুক প্রোফাইল সুরক্ষা করতে পারতে পারবনে। সেসকল কন্টেন্ট আপনি দেখতে চান না তা সিলেক্ট করে রাখতে পারেন।

এরপর Reduce বাটনে ক্লিক করলে আপনার সামনে তিনটা (৩) অনশন চলে আসবে। তিনটির মধ্যে শেষে Sensitive Content. ক্লিক করলে দেখা যাবে দুই অপশন ১টি Reduce ( Default) ও দ্বিতীয়টি Reduce More। এখন আপনি যদি আপনার ফেসবুক খারাপ ভিডিও আসা থেকে মুক্তি পেতে চান তাহলে Reduce অপশনে ক্লিক করুন। এটাই ফেসবুকের খারাপ ভিডিও আসা বন্ধ করার উপায়।

শেষ কথা

ফেসবুক খারাপ ভিডিও আসা বন্ধ করা পদ্ধতি আপনাদের ধাপে ধাপে বলা হয়েছে। তবুও যদি কেউ বুঝে না থাকেন তাহলে কমেন্ট করুন ধন্যবাদ।

Visited 191 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page