বিপিএল ২০২৪ সব দলের স্কোয়াড

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলের দশম আসর শুরু হবে আগামী জানুয়ারি ২০২৪ সালে। তার আগে BPL 2024 এ অংশগ্রহণ করা দলগুলো তাদের স্কোয়াড সাজিয়ে নিয়েছে ড্রাফটের মাধ্যমে। ২৪ শে সেপ্টেম্বর ২০২৩ তারিখে বিপিএল ২০২৪ এর জন্য নিলামের আয়োজন করে বিপিএল আয়োজক কমিটি। নিলামে প্রায় দেশি বিদেশি মিলিয়ে ৫০০ উপরে ক্রিকেটার অংশগ্রহণ করে।

বিপিএল ২০২৪ সব দলের স্কোয়াড
বিপিএল ২০২৪ সব দলের স্কোয়াড

নিলাম ছাড়াও BPL 2024 এর জন্য দলগুলো সরাসরি সাইনিংয়ের মাধ্যমে খেলোয়াড় অন্তভূক্ত করতে পারে। যার ফলে আনলিমিটেড বিদেশি ক্রিকেটার দলগুলো অন্তর্ভুক্ত করেছে। নিচে বিপিএল, ২০২৪ ড্রাফট শেষে দলগুলো কেমন স্কোয়াড সাজালো সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

বিপিএল ২০২৪ কুমিল্লা স্কোয়াড

 

ডিরেক্ট সাইনিং: খুশদিল শাহ, জনসন চার্লস, নূর আহমেদ, তাওহীদ হৃদয়, মঈন আলী, আন্দ্রে রাসেল, ইফতিখার আহমেদ, জামান খান, নাসিম শাহ ও রশিদ খান।

রিটেইন: লিটন দাস, মুস্তাফিজুর রহমান, তানভীর ইসলাম, মোহাম্মদ রিজওয়ান ও সুনীল নারিন।

ড্রাফট থেকে: ইমরুল কায়েস, মুশফিক হাসান, মোহাম্মদ এনামুল হক, জাকের আলী অনিক, মৃত্যুঞ্জয় চৌধুরি, রিশাদ হোসেন, রাখিম কর্নওয়াল, ম্যাথু ওয়াল্টারফোর্ট, মাহিদুল ইসলাম অঙ্কন।

বিপিএল ২০২৪ দুর্দান্ত ঢাকা স্কোয়াড

 

ডিরেক্ট সাইনিং: মোসাদ্দেক হোসেন সৈকত, সায়েম আইয়ুব, উসমান কাদির ও চতুরাঙ্গা ডি সিলভা।

রিটেইন: তাসকিন আহমেদ, আরাফাত সানি ও শরিফুল ইসলাম।

ড্রাফট থেকে: সাদিরা সামারাবিক্রমা, নাইম শেখ, সাব্বির হোসেন, ইরফান শুক্কুর, সাইফ হাসান, আলাউদ্দিন বাবু, মেহরব হোসেন, লাহিরু সামারাকুন ও জসিম উদ্দিন।

বিপিএল ২০২৪ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স স্কোয়াড

 

ডিরেক্ট সাইনিং: স্টিফেন স্কিনাজি শহিদুল ইসলাম, মোহাম্মদ হারিস, নাজিবউল্লাহ জাদরান, ও মোহাম্মদ হাসনাইন।

রিটেইন: শুভাগত হোম, জিয়াউর রহমান, নিহাদুজ্জামান।

ড্রাফট থেকে: কার্টিস ক্যাম্ফার, বিলাল খান, শাহাদাত হোসেন দিপু, তানজিম হাসান তামিম, আল আমিন সিনিয়র, সৈকত আলী, ইমরানউজ্জামান ও সালাউদ্দিন শাকিল।

বিপিএল ২০২৪ খুলনা টাইগার্স স্কোয়াড

 

ডিরেক্ট সাইনিং: এনামুল হক বিজয়, এভিন লুইস, ফাহিম আশরাফ ও ধনঞ্জয়া ডি সিলভা, শাই হোপ।

রিটেইন: নাসুম আহমেদ, নাহিদুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।

ড্রাফট থেকে: দাসুন শানাকা, মুকিদুল ইসলাম মুগ্ধ, আকবর আলী, আফিফ হোসেন, রুবেল হোসেন, পারভেজ হোসেন ইমন, হাবিবুর রহমান সোহান, কাসুন রাজিথা ও সুমন খান।

বিপিএল ২০২৪ রংপুর রাইডার্স স্কোয়াড

 

ডিরেক্ট সাইনিং: সাকিব আল হাসান, বাবর আজম, ইহসানউল্লাহ, মাথিশা পাথিরানা, ব্র্যান্ডন কিং ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ও নিকোলাস পুরান।

রিটেইন: নুরুল হাসান সোহান, শেখ মেহেদী, হাসান মাহমুদ, আজমতউল্লাহ ওমরজাই।

ড্রাফট থেকে: আবু হায়দার রনি, ফজলে মাহমুদ রাব্বি, রনি তালুকদার, শামীম হোসেন পাটোয়ারি, রিপন মন্ডল, হাসান মুরাদ, মাইকেল রিপ্পন, ইয়াসির মোহাম্মদ ও মোহাম্মদ আশিকুজ্জামান।

বিপিএল ২০২৪ ফরচুন বরিশাল স্কোয়াড

 

ডিরেক্ট সাইনিং: তামিম ইকবাল, শোয়েব মালিক, পল স্টার্লিং, ইব্রাহিম জাদরান, ফখর জামান, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি ও দুনিথ ওয়েলালাগে।

রিটেইন: মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ ও ইব্রাহীম জাদরান।

ড্রাফট থেকে: তাইজুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিল, দীনেশ চান্দিমাল রাকিবুল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, ইয়ানিক ক্যারিয়াহ, কামরুল ইসলাম রাব্বি ও প্রিতম কুমার।

বিপিএল ২০২৪ সিলেট স্ট্রাইকার্স স্কোয়াড

 

ডিরেক্ট সাইনিং: নাজমুল হোসেন শান্ত, রায়ান বার্ল, হ্যারি টেক্টর।

রিটেইন: মাশরাফি বিন মুর্তজা, জাকির হাসান ও তানজিম হাসান সাকিব।

ড্রাফট থেকে: শফিকুল ইসলাম, নাইম হাসান, জাওয়াদ রোয়েন, সালমান হোসেন, জর্জ স্ক্রিমশো, রেজাউর রহমান রাজা, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী চৌধুরি, আরিফুল হক, রিচার্ড এনগারাভা, দুশান হেমান্থা, নাজমুল ইসলাম অপু, ও বেন কাটিং।

বি:দ্র: বিপিএল ২০২৪ ড্রাফট থেকে দল পায়নি সাব্বির রহমান, মোহাম্মদ আশরাফুল এবং ইনজুরির কারণে ইবাদত হোসেন বিপিএল ২০২৪ এ অংশগ্রহণ করবেন না।

Visited 2,891 times, 1 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page