100% কার্যকরী ১৪ টি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

আপনি কি ১০০% কার্যকরী স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খুঁজছেন? যা দিয়ে আপনি আপনার চেহারা আগের তুলনায় আরো সুন্দর এবং ফর্সা করে ফেলতে পারবেন।তাহলে সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করবো স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম কি কি এবং ১৪ টি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম আদৌ আছে কি না। তো চলুন শুরু করা যাক।

অনেক মেয়ে তাদের চেহারা বর্তমানের তুলনায় আরো ফর্সা এবং সুন্দর ও মোলায়েম করতে চায়। এজন্য তারা অনেক ধরনের ক্রিম ব্যবহার করে থাকে।কিন্তু সব ক্রিম এর গুনাগুন কি আর এক! সঠিক ক্রিম বেছে নিতে না পারায় অনেকেই আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।শুধু তাই নয়, অনেক সময় এসব ক্রিম ব্যবহার করার ফলে চেহারা আগের তুলনায় সুন্দর হওয়ার চেয়ে উল্টো আরো বাজে হয়ে যায়।যেটি কেউ চাইবে না।

তো আপনাদের কথা ভেবে আজকে আমি এই পোস্ট লিখতে বসলাম। এই পোস্টে আশা করছি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম কি কি এবং সেগুলোর গুণাগুণ ও ডাক্তারি ক্রিমের দাম কত সেটা নিয়ে বিস্তারিত আলোচনা করবো। এছাড়া স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য উপকারী কি না সেটা নিয়েও কথা বলবো। তো, আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেই ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম ও অন্যান্য কি ক্রিম আছে।

১০০% কার্যকরী ১৪ টি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম
১০০% কার্যকরী ১৪ টি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

 

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

অনেকেই না জেনে টিভিতে দেখে কিংবা অন্য কোনো মাধ্যমে কোনো ক্রিম এর নাম দেখে সেটা কিনে ব্যবহার করা শুরু করে দেয়। কিন্তু এগুলো শুধুমাত্র ব্যবসা করার লক্ষ্যেই বিক্রি করে থাকে। এতে করে আপনি ক্ষতিগ্রস্ত হলে তাদের কোনো লস হবে না। তাই ফর্সা হওয়ার ক্রিম কেনার আগে আমাদের অবশ্যই ডাক্তারের পরামর্শ নেয়া উচিত।এতে করে আমাদের ত্বকের কোনো সমস্যা হবে না।

এছড়াও অনেক ক্রিম আছে যেগুলো কাজ করে। অর্থাৎ,আপনাকে কিছুদিনের জন্য ফর্সা বানিয়ে দিবে ঠিকই।আপনি ভেবে বসবেন এই ক্রিমটি তো কাজ করছে। কিন্তু এই ক্রিমগুলো আপনার চেহারা এবং শরীর ফর্সা বানানোর বিপরীতে স্থায়ী ক্ষতি করে থাকে। কিছুদিনের জন্য ফর্সা হলেও পরে সেটা আর স্থায়ী হবে না। মাঝখানে থেকে আপনার টাকা এবং ত্বক নষ্ট হয়ে যাবে।

তাই আমরা যারা ফর্সা হতে চাই, তাদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এবং ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম ব্যবহার করা উচিত। এতে করে শরীরের কোনো ক্ষতি হবে না এবং নিজের চেহারা সুরক্ষিত রেখে ফর্সা হওয়া যাবে।

আরো পড়ুনঃ গাইনি ডাক্তারের তালিকা কিশোরগঞ্জ জেলা

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম কি?

যেমনটা আমি একটু আগেই বলেছি, বাজারে অনেক ক্রিম পাবেন যেগুলো আপনার স্থায়ীভাবে ফর্সা করবে ঠিকই,কিন্তু লাভের লাভ কিছু হবে না। উল্টো টাকা নষ্ট,সময় নষ্ট,নিজের চেহারা নষ্ট। তাহলে আমরা অযথা কেনো এসব জিনিস ব্যবহার করতে যাবো? তাই এসব লোভনীয় অফার দেয়ার ক্রিম বর্জিত করুন এবং স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করা শুরু করুন।

নারী মানেই সাজগোজ পছন্দ করে। অনেক নারী রয়েছে,যারা নিজেদের চেহারা পূর্বের তুলনায় আরো ফর্সা করতে চায়। আবার অনেকেই তাদের চেহারার ফর্সা ভাব আজীবন ধরে রাখতে চায়। এজন্য তারা অনেক বিউটিশিয়ানের দ্বারস্থ হয়। অনেকের কাছে থেকে অনেক ধরনের টিপস নিয়ে থাকে। কিন্তু বাজারের যেহুতু ভেজাল দ্রব্যের পরিমাণ বেড়ে গেছে।তাই,এত ভেজালের মাঝে থেকে সঠিক স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম বেছে নেয়া আসলে একটু দুষ্কর বলা যায়।

এমন অনেক হারবাল ক্রিম রয়েছে, যেগুলো কোনো ধরকের কেমিক্যাল ব্যবহার না করেই বানানো হয়। এগুলো যেমন উপকারী,তেমন স্থায়ীভাবে ফর্সা হওয়ার একমাত্র সলুশন বলা যায়। নিচে আমি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এবং স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম নিয়ে বিস্তারিত আলোচনা করবো। আপনি যদি এসব ক্রিম এর নাম এবং দাম জানতে চান,এবং ক্রিমগুলো দেখতে কেমন সেটা জানতে চান,তবে অবশ্যই পোস্টটি পুরো পড়বেন।

নিজের চেহারা ভেজাল ক্রিম ব্যবহার করে নষ্ট করার চেয়ে একটু সময় নিয়ে একটি পোস্ট পরে যদি স্থায়ীভাবে ফর্সা হতে পারেন,তবে নিজের লাভ নয় কি? আপনাদের জন্য আমি সবথেকে ভালো ক্রিমগুলো বাছাই করেছি,যেগুলো কোনো প্রকার ক্ষতি না করেই আপনার চেহারাকে এনে দিবে উজ্জ্বলতা।

আরো দেখুনঃ কিসমিস খাওয়ার উপকারিতা ও অপকারিতা

কেন ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করা হয়?

সেই প্রাচীন যুগ থেকে মেয়েরা রূপচর্চা করে আসছে।রূপচর্চা করার অন্যতম এক প্রসাধনী হলো ফর্সা হওয়ার ক্রিম।যেটি দিয়ে একজন মানুষ তার চেহারা পূর্বের তুলনায় আরো ফর্সা করে তুলতে পারে। অনেকেই তার রূপচর্চার জন্য অনেক রকম প্রসাধনী ব্যবহার করে থাকে। একেক জনের চাহিদা একেক রকম এবং তারা আলাদা আলাদা ক্রিম ব্যবহার করে থাকে তাদের রূপচর্চা করার জন্য।

বাজারে অনেক ফর্সা হওয়ার ক্রিম রয়েছে। যেগুলো ব্যবহার করে আপনি আপনার চেহারা ফর্সা করতে পারবেন। কিন্তু যদি সঠিক পণ্যটি বাছাই করতে না পারেন,তবে হিতে বিপরীত হয়ে যাবে। কারণ,অনেক অসাধু ব্যবসায়ী আছেন যারা মানুষের প্রয়োজনকে পুঁজি করে অসাধু ব্যবসা করে থাকে। তাদের লক্ষ্য থাকে টাকা ইনকাম করা। এতে করে তার গ্রাহক ক্ষতিগ্রস্ত হোক কিংবা লাভবান হক।প্রায় সময় ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা থাকে সবথেকে বেশি।

তাই, ফর্সা হতে চাইলে প্রয়োজন স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এবং ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম যেগুলো ব্যবহার করলে অল্প সময়ে ভালো ফলাফল পাওয়া যাবে এবং কোনো প্রকার ক্ষতি হবে না ত্বকের। আজ আমি আপনাদের দেখাবো এমন কিছু ক্রিম যেগুলো ডাক্তার দ্বারা সাজেস্ট করা এবং অল্প সময়ে অনেক ভালো ফলাফল দেয়।

ইহা পড়ুনঃ টাকা পে কার্ড কি? ইহার প্রয়োজনীয়তা কি কি?

টাকা পে কার্ড কি ইহার প্রয়োজনীয়তা কি কি
টাকা পে কার্ড কি ইহার প্রয়োজনীয়তা কি কি

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ১৪ টির তালিকা:

আপনি যদি ফর্সা হতে চান এবং সেটা করতে ক্রিম ব্যবহার করেন। তবে হয়তো লক্ষ করে থাকবেন যে বেশিবার ফর্সা হওয়ার ক্রিমগুলো হয়ে থাকে নাইট ক্রিম। অর্থাৎ এই ক্রিমগুলো রাতে ব্যবহার করার লক্ষে বানানো হয়ে থাকে।নাইট ক্রিম দিনে ব্যবহার করলে আলো বাতাস এবং সূর্যের রশ্মি পেয়ে সেটি কাজ করবে না। তাই নাইট ক্রিমগুলো মেখে রাতে ঘুমাতে যেতে হয়।

ফর্সা হওয়ার জন্য অনেক নাইট ক্রিম পাওয়া যায় বাজারে। কিন্তু অনেকের থেকে শুনা যায় এই ক্রিমগুলো ব্যবহার করলে কিছুদিনের মাঝেই চেহারা ফর্সা হয়,কিন্তু কিছু সময় পরে সেটা ত্বকের অনেক ক্ষতি করে ফেলে। ত্বক লাল হয়ে যাওয়ার পাশাপাশি ত্বকে দাগ পড়ার সম্ভাবনা থাকে।তাই, নাইট ক্রিম কেনার সময় আমাদের ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম কেনার উচিত। যেগুলো ডাক্তাররা ব্যবহার করার জন্য বলে থাকেন। এতে করে স্বাস্থের কোনো ক্ষতি হয় না।

তো চলুন দেখে নেয়া যাক,আজকের আমাদের আয়োজনে থাকা স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এবং ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম গুলো কি কি এবং তাদের নাম ও দাম কত!

Olay Natural White

Olay Natural White
Olay Natural White

Olay Natural White ক্রিমটি ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম এর মাঝে অন্যতম। আপনি যদি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খুঁজে থাকেন, তবে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।ক্রিমটি অনেক ঘন যা আপনার চেহারা ফর্সা করতে অনেক উপকারী।এই ক্রিমটি আপনি শুতে হওয়ার আগে মুখে ভালোকরে লাগিয়ে নিবেন।এবং সকালে উঠে মুখ ধুয়ে নিবেন।এভাবে কিছুদিন ব্যবহার করার ফলে অতি শীঘ্রই আপনার চেহারা ফর্সা হওয়া শুরু করবে।

Himalaya Revitalizing Night Cream

Himalaya Revitalizing Night Cream
Himalaya Revitalizing Night Cream

Himalaya কোম্পানির একটি নাইট ক্রিম হলো Himalaya Revitalizing Night Cream । প্রসাধনী বানানোর দিক দিয়ে অনেক এগিয়ে আছে Himalaya । আপনি হয়তো এই কোম্পানির ফেস ওয়াশ এবং অন্যান্য প্রোডাক্ট এর বিজ্ঞাপন দেখে থাকবেন। Himalaya তাদের এই নাইট ক্রিমটি তৈরি করেছে পুরো হারবাল ঔষধ দিয়ে।তাই আপনার ত্বকের কোনো ক্ষতি হবে না। রাতে ঘুমাতে যাওয়ার আগে এই নাইট ক্রিমটি ব্যবহার করবেন এবং সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলবেন।

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলোর মাঝে এই ক্রিমটি অন্যতম।অনেক ডাক্তার নাইট ক্রিম হিসেবে এই ক্রিমটি ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকেন।তাই আপনি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম খুঁজে থাকলে এই ক্রিমটি কিনতে পারেন।

Lotus Herbals Nutranite Night Cream

Lotus Herbals Nutranite Night Cream
Lotus Herbals Nutranite Night Cream

 

 

Lotus Herbals Nutranite Night Cream ক্রিমটি ১০০% কার্যকরী স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম। ইহা মূলত তাদের জন্য যারা তৈলাক্ত ত্বকের জন্য ফর্সা হওয়ার ক্রিম খুঁজছেন। Lotus Herbals Nutranite Night Cream টি ব্যবহার করলে আপনার ত্বকের তৈলাক্ত ভাব চলে যাবে এবং অনেক দ্রুত এটি আপনার চেহারায় উজ্জ্বলতা ফিরিয়ে আনতে সক্ষম হবে।তৈলাক্ত ত্বকের জন্য ক্রিম হিসেবে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।এছাড়া এই ক্রিমটি একটি বিখ্যাত প্রতিষ্ঠান Lotus এর পণ্য।তাই বিশ্বাস করে কিনতে পারেন।আর যেহুতু এই ভেষজ উপাদান দিয়ে তৈরি,তাই কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই।

Loreal Paris White Perfect Night Cream

Loreal Paris White Perfect Night Cream
Loreal Paris White Perfect Night Cream

আপনার মুখে যদি মেছতা বা অন্য কোনো কিছুর দাগ থাকে,তবে এই ক্রিমটি আপনার জন্য। মেছতা দাগ তুলার ক্রিম হিসেবে ডাক্তাররা Loreal Paris White Perfect Night Cream ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকেন।আপনি যদি এই ক্রিমটি প্রতিদিন ব্যবহার করেন,তবে কিছুদিনের মাঝেই আপনার চেহারা থেকে সব দাগ দূর হয়ে আপনার চেহারা ফর্সা হয়ে যাবে পূর্বের তুলনায়।

Ponds Gold Radiance Youthful Night Repair Cream

Ponds Gold Radiance Youthful Night Repair Cream
Ponds Gold Radiance Youthful Night Repair Cream

Ponds একটি বিখ্যাত কোম্পানি। Ponds Gold Radiance Youthful Night Repair Cream হলো ১০০% কার্যকরী স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম আপনি যদি সাজগোজের প্রসাধনী ক্রয় করে থাকেন,তবে হয়তো দেখেছেন Ponds এর অনেক পণ্য আছে যেগুলো মেয়েরা ব্যবহার করে থাকে।তেমনি আপনি যদি তৈলাক্ত ত্বকের জন্য ফর্সা হওয়ার ক্রিম খুঁজেন এবং আপনার চেহারা আগের তুলনায় আরো মোলায়েম করতে চান তবে অবশ্যই Ponds Gold Radiance Youthful Night Repair Cream টি ব্যবহার করতে পারেন।এটি আপনার চেহারার ময়লা ভাব দূর করে আপনাকে দিবে সুন্দর মোলায়েম ত্বক।

Wow Fairness Cream

Wow Fairness Cream
Wow Fairness Cream

ইন্ডিয়ান একটি কোম্পানি WOW এর তৈরি এই Wow Fairness Cream টি হলো ১০০% কার্যকরী স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম। এটি আপনি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন।WOW এর ভাষ্যমতে তাদের cream সম্পূর্ণরূপে কেমিক্যাল মুক্ত।আপনি যদি হারবাল ক্রিম ব্যবহার করতে চান,তবে অবশ্যই এই ক্রিমটি একবার ব্যবহার করে দেখবেন।

Wow Fairness Cream ক্রিমের উপকারিতা :

  • স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য অন্যতম একটি ক্রিম
  • Wow Fairness Cream টি আপনাকে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করবে।
  • আপনার ত্বকের উজ্জ্বলতা পূর্বের তুলনায় প্রায় দ্বিগুণ করতে সাহায্য করবে Wow Fairness Cream ।
  • আপনার চেহারায় যদি চুলকানি ভাব,অর্থাৎ ইচিং থাকে,তবে এই ক্রিমটি আপনার ত্বকের ইচিং ভাব দূর করতে সাহায্য করবে।
  • ক্রিমটি ক্রয় করার পূর্বে অবশ্যই এই ক্রিম এর নির্দেশিকা দেখে ক্রয় করবেন এতে করে ক্রিমটি আপনার জন্য কিনা সেটি বুঝতে পারবেন।

Himalaya Herbal Clear Complexion

Himalaya Herbal Clear Complexion
Himalaya Herbal Clear Complexion

Himalaya কোম্পানির তৈলাক্ত ত্বকের জন্য ফর্সা হওয়ার ক্রিম হলো Himalaya Herbal Clear Complexion ১০০% কার্যকরী স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম। এই ক্রিমটি আপনি আপনার তৈলাক্ত ত্বক বা ময়লা ত্বক মসৃণ ও সুন্দর করতে ব্যবহার করতে পারেন।ক্রিমটি অনেকেই ব্যবহার করে এবং অনেক পজিটিভ রিভিউ দিয়েছে।এছাড়া এই ক্রিমটির তৈরিকারক কোম্পানি বিশ্বস্ততার সহিত ১৯৩৪ সাল থেকে আজ অব্দি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম তৈরি করে আসছে।নিচে এই ক্রিমটির কার্যাবলী উল্লেখ করে দিলাম।

Himalaya Herbal Clear Complexion ক্রিমটি যে কাজ করে :

  • Himalaya Herbal Clear Complexion ক্রিমটি আপনার ত্বক ফর্সা করবে।
  • Himalaya Herbal Clear Complexion ক্রিমটি আপনার ত্বকে গ্লো ভাব আনবে।
  • Himalaya Herbal Clear Complexion ক্রিমটি আপনার ত্বকের ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করবে
  • প্রাকৃতিক ভাবে আপনার ত্বকে উজ্জ্বলতা ফিরিয়ে আনবে এই ক্রিমটি।

Olay White Radiance

Olay White Radiance
Olay White Radiance

গ্রাহাম ওলফ যিনি দক্ষিণ আফ্রিকার বাসিন্দা। তিনি ১৯৫২ সালে এই কোম্পানিটি প্রতিষ্ঠা করেন। তখন থেকে Olay কোম্পানি প্রাকৃতিক ভাবে ফর্সা হওয়ার ক্রিম বানিয়ে আসছে। আপনি যদি কোনো ধরনের কেমিক্যাল ছাড়া স্থায়ীভাবে ফর্সা হতে চান,তবে অবশ্যই এই ক্রিমটি ব্যবহার করবেন।এতে কোনো ধরনের রাসায়নিক কেমিক্যাল নেই। সম্পূর্ণ হারবাল এর তৈরি এই ক্রিমটির কার্যাবলী নিচে উল্লেখ করে দিলাম।

Olay White Radiance ক্রিমটি কি কাজে লাগে:

  • Olay White Radiance ক্রিমটি আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে।
  • Olay White Radiance ৪ সপ্তাহের মাঝে আপনার ত্বক মসৃণ এবং ফর্সা করতে সাহায্য করবে।
  • আপনার চেহারায় যদি ডার্ক স্পট থাকে,তবে সেগুলো তুলতে সাহায্য করবে।
  • আপনার স্কিন টোন পরিবর্তন করে দিবে।

O3+ Whitening Cream

O3+ Whitening Cream
O3+ Whitening Cream

O3+ একটি ইন্ডিয়ান কোম্পানি যা ১০০% কার্যকরী স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম। ২০০৪ সালে ভারতে সবথেকে সেরা স্কিন কেয়ার ক্রিম তৈরি করা কোম্পানি হিসেবে এই O3+ কোম্পানির অনেক জনপ্রিয়তা লাভ করেছিলো।আপনি যদি আপনার ত্বকের যত্ন নেয়ার জন্য পারফেক্ট কোনো ক্রিম খুঁজেন,তবে এটি আপনার জন্য বেস্ট একটি ক্রিম। নিচে এই ক্রিমটির কার্যাবলী উল্লেখ করে দিলাম।

O3+ Whitening Cream ক্রিমের কার্যকারিতা :

  • O3+ Whitening Cream টি আপনার ত্বক মোলায়েম করতে সাহায্য করবে।
  • O3+ Whitening ক্রিমটি আপনার ত্বক ফর্সা করবে এবং ত্বকে গ্লো ভাব নিয়ে আসবে।
  • O3+ Whitening Cream আপনার ত্বকের তৈলাক্ত ভাব দূর করবে এবং ময়লা ভাব দূর করবে।

StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream

StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream
StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream

আপনি যদি এমন স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খুঁজেন,যেটি সম্পূর্ণ উদ্ভিদ এবং বিজ্ঞান এর সমন্বয়ে তৈরি,তবে StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream হবে আপনার জন্য একমাত্র অপশন।এই ক্রিমটি সম্পূর্ণ হারবাল ভেষজ দ্বারা তৈরি।তাই আপনি আপনার ত্বকের যত্ন নেয়ার জন্য এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।

StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream ক্রিমটির কার্যাবলী : 

  • StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream একটি ত্বকের রং ফর্সাকারী ক্রিম হিসেবে বেশ সুপরিচিত।
  • StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream ত্বকের রং ফর্সাকারী ক্রিম হওয়ার পাশাপাশি আপনার ত্বককে ময়েশ্চারাইজ করতে অনেক ভূমিকা পালন করবে বলে দাবি করেছে কোম্পানিটি।
  • ক্রিমটি আপনার ত্বকে বিদ্যমান ভিটামিন এ ও ভিটামিন সি বৃদ্ধি করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
  • StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream ক্রিমটি আপনার ত্বক হাইড্রেট করার পাশাপশি ডার্ক সার্কেল দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
  • StBotanica Pure Radiance Anti Aging & Brightening Cream একটি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম যেটি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
  • ক্রিমটি আপনার ত্বককে সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে এবং বিভিন্ন ধরনের রোগ জীবাণু থেকে রক্ষা করবে।

Plum E Luminence Deep Moisturizing

আপনি যদি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য খুঁজে থাকেন,তবে এটি একটি বেস্ট ক্রিম আপনার জন্য। কারণ,এই ক্রিমটি সম্পূর্ণ হারবাল ভেষজ ঔষধ দিয়ে তৈরি।

Plum E Luminence Deep Moisturizing
Plum E Luminence Deep Moisturizing

Plum E Luminence Deep Moisturizing ক্রিমের কাজ কিঃ

  • Plum E Luminence Deep Moisturizing ক্রিমটি ব্যবহার শুরু করার প্রথম ২৪ ঘণ্টায় আপনার ত্বককে প্রাকৃতিক ভাবে ফর্সা এবং উজ্জ্বল করে তুলবে এবং আপনার চেহারায় আরো গ্লো এনে দিবে।
  • এই ক্রিমটি আপনার ত্বকের ডার্ক সার্কেল দুর করবে এবং মুখের তৈলাক্ত ভাব দূর করবে।

Lakme Absolute Perfect Residence

Lakme ব্র্যান্ড সম্ভবত চিনেন। করেন,এদের মার্কেট ভ্যালু অনেক বেশি।এটির বিজ্ঞাপন প্রায় সময় দেখা যায় টিভি চ্যানেল গুলোতে।আপনি যদি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খুঁজেন তবে এটি হতে পারে আপনার প্রথম পছন্দ।কারণ,এই ক্রিমটি অনেক বিশেষজ্ঞদের দ্বারা তৈরী।তাই,আপনার ত্বকের কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

Lakme Absolute Perfect Residence
Lakme Absolute Perfect Residence

Lakme Absolute Perfect Residence ক্রিমের উপকারিতা :

  • Lakme Absolute Perfect Residence ক্রিমটি ত্বক উজ্জ্বল করা এবং ত্বকের গ্লো বাড়ানোর ক্রিম হিসেবে পরিচিত।
  • এই ক্রিমটি আপনার ত্বকের ডার্ক সার্কেল দুর করতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।ব্যবহার শুরু করার কিছুদিনের মাঝেই ফলাফল পেয়ে যাবেন।
  • Lakme Absolute Perfect Residence ক্রিমটি আপনাকে সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে সুরক্ষা দিবে।

Garnier Light Complete

আলফ্রেড আমুর গার্নিয়ার নামে একজন ব্যক্তি ১৯০৪ সালে প্যারিসের ব্লিসে গার্নিয়ার কোম্পানি প্রতিষ্ঠা করেন।তার হাত ধরেই চলে এসেছে আজকের Garnier কোম্পানি।যেটি এখন অব্দি কোনো ধরনের রাসায়নিক দ্রব্য ছাড়া ত্বক ফর্সা ও মসৃণ করার ক্রিম বানিয়ে আসছে।আপনি যদি আপনার ত্বক অল্প সময়ে মসৃণ এবং মোলায়েম করতে চান তবে এই ক্রিমটি অবশ্যই ব্যবহার করবেন। ক্রিমটির কার্যাবলী নিম্নে উল্লেখ করে দিলাম।

Garnier Light Complete
Garnier Light Complete

Garnier Light Complete ক্রিমের উপকারিতা:

  • এই ক্রিমটি সম্পূর্ণরূপে লেবুর নির্যাস দ্বারা তৈরি।
  • Garnier Light Complete ক্রিমটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
  • Garnier Light Complete হলো আমাদের স্কিনের ডার্ক স্পটের জন্য বেস্ট একটি ক্রিম যেটি স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম বলেও বিবেচিত হয়।
  • Garnier Light Complete ক্রিমটি আপনাকে সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে দিনভর সুরক্ষা দিবে।

Lotus Herbals White Glow

Lotus Herbals এর তৈরিকৃত একটি ক্রিম Lotus Herbals White Glow । সময়টা ১৯৯৩ সাল, ইন্ডিয়ায় কামাল পাশি নামে একজন Lotus Herbals কোম্পানিটি প্রতিষ্ঠা করেন।সেই থেকে চলে আসছে এখন অবধি চলছে Lotus Herbals এর যাত্রা।এর মাঝেই তারা অনের ফর্সা হওয়ার ক্রিম বানিয়েছে।আমি নিচে Lotus Herbals White Glow ক্রিমটির কার্যকারিতা তুলে ধরলাম।

Lotus Herbals White Glow
Lotus Herbals White Glow

Lotus Herbals White Glow ক্রিমের উপকারিতা :

  • Lotus Herbals White Glow ক্রিমটি সম্পূর্ণ জাফরানের নির্যাসে দিয়ে তৈরি।
  • Lotus Herbals White Glow ক্রিমটি ত্বককে ভেতরে থেকে উজ্জ্বল তুলে ফলে আপনি হয়ে যাবেন পূর্বের তুলনায় কয়েকগুণ বেশি ফর্সা।
  • সূর্যের আলো থেকে আসা ক্ষতিকর রসি থেকে আপনার ত্বককে সম্পূর্ণ সুরক্ষা প্রদান করবে Lotus Herbals White Glow ক্রিমটি।
  • এই ক্রিমটি আপনার ত্বকের তৈলাক্ত ভাব দূর করতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে দাবি করেছে এর তৈরিকারক কোম্পানি।

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিমের ব্যাপারে সতর্কতা

আপনি যদি স্থায়ীভাবে ফর্সা হতে চান,তবে আমি উপরে যেসব ক্রিম নিয়ে আলোচনা করেছি এগুলোর যেকোনো একটি ক্রিম ব্যবহার করতে পারেন। ক্রিমগুলো সমন্ধে যেসব তথ্য দেয়া হয়েছে সেগুলো ক্রিমগুলোর কোম্পানি দাবি করে থাকে।তাই কোনো ক্রিম ব্যবহার করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেয়ার জন্য বলবো।

এছাড়া যেসব ক্রিম এর কথা বলেছি,সেগুলো প্রায় সবগুলোই বিদেশি ক্রিম। তাই এগুলো দেশের কোন শপে কত দামে পাবেন সেটা বলা সম্ভব না।এছাড়া দেশের অর্থনীতি অনুসারে অনেক পণ্যের দাম উঠানামা করে।তাই দামগুলো বললেও বর্তমান দামের সাথে মিলবে না।যেহুতু বাজারে ভেজাল পণ্যের ছড়াছড়ি,অনেক জনপ্রিয় পণ্যকে নকল করে থাকে অনেক অসাধু ব্যবসায়ী।তাই,কেনার আগে যাচাই করে কিনবেন।

তৈলাক্ত ত্বকের জন্য ফর্সা হওয়ার ক্রিম

আপনার মুখ যদি তৈলাক্ত হয়,সারাদিন মুখে তেল তেল ভাব থাকে তবে আপনার মুখে আপনার ময়লা জমে যাবে।ফলে মুখে কালোভাব এসে যাওয়ার সম্ভাবনা রয়েছে।যদি ইতোমধ্যে সেটি হয়ে থাকে,তবে আপনি তৈলাক্ত ত্বকের জন্য ফর্সা হওয়ার ক্রিম হিসেবে উপরে আমি যেসব ক্রিম উল্লেখ করেছি সেগুলো থেকে ব্যবহার করতে পারেন।উক্ত ক্রিমগুলো আপনার তৈলাক্ত ত্বক ফর্সা ও মসৃণ করতে সাহায্য করবে।

এছাড়াও ত্বকের সজীবতা ধরে রাখার জন্য স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম যেগুলো আমি উপরে উল্লেখ করেছি সেগুলো কিনে ব্যবহার করতে পারেন। ফর্সা হওয়ার জন্য ডাক্তারি ক্রিম দাম বর্তমানে কত সেটা সঠিক ভাবে বলা সম্ভব না হওয়ার কারণে দুঃখিত।তবে আপনি চাইলে আমাদের দেশের বড় ই কমার্স সাইটগুলো থেকে স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম গুলোর দাম দেখে নিতে পারেন।এছাড়াও এই ই কমার্স সাইটগুলো থেকে ক্যাশ অন ডেলিভারি মাধ্যমে পণ্যটি ক্রয় করে নিতে পারেন।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নিয়ে আলোচনা করেছি।পোস্টের মাঝে অনেক ক্রিম এর নাম উল্লেখ করেছি।আপনি যদি দ্রুত ফর্সা হতে চান,তবে উক্ত ক্রিমগুলো আপনার জন্য সহায়ক হবে বলে আশা করছি।পোস্টটি কোনো প্রকার অ্যাফিলিয়েট এর উদ্দেশ্যে করা হয়নি।আমাদের দেশের অনেকেই গুগলে সার্চ দিয়ে থাকে স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে জানার জন্য।তাদের উদ্দেশ্যেই আজকের পোস্ট।আশা করছি পোস্টটি সাবলীল ভাষায় আপনাদের সামনে উপস্থাপন করতে পেরেছি।যদি কোনো প্রকার সমস্যা হয়,তবে মন্তব্য করতে ভুলবেন না।পারলে অবশ্যই ফিডব্যাক দিবেন।আজকের মত এতটুকুই।দেখা হবে আবারও নতুন কোনো টপিক নিয়ে।আল্লাহ হাফেজ।

Visited 3,178 times, 5 visit(s) today

Leave a Comment

You cannot copy content of this page